স্থানীয় নির্বাচনে বিএনপির অংশ নেয়ার কারণ জানালেন রিজভী

সময়ের কণ্ঠস্বর – বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বহুদলীয় গণতন্ত্র প্রসারিত করতেই আত্মসম্মানহীন নিপীড়কের অধীনে বিএনপি স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছে।

রোববার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ইসি সরকারের লোক তা জনগণ জেনেছে। তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। কারণ তারা স্বচ্ছ নির্বাচককে যাদুঘরে পাঠিয়েছে তা জনগণ দেখতে পাচ্ছে। বিএনপি গণতন্ত্রের বিপক্ষে নয় তাই স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছি।

rizvi

তিনি বলেন, ৬ মার্চ দেশব্যাপী অনুষ্ঠিতব্য কয়েকটি উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি মনোনীত প্রার্থী ও সমর্থকদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলা, হুমকি-ধমকি ও অস্ত্রবাজীতে এখন নির্বাচনী এলাকাগুলোতে এক ভয়াবহ ও ভীতিকর অবস্থা বিরাজ করছে। বিএনপি মনোনীত প্রার্থীদেরকে জীবননাশের হুমকিসহ নেতাকর্মী ও সমর্থকদের বাড়িতে বাড়িতে বেপরোয়া হামলা চালানো হচ্ছে। প্রচার-প্রচারণায় ব্যাপক বাধা এবং বিএনপি প্রার্থী ও সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন প্রমুখ।