আফ্রিদিকে ছাড়াই আজ কোয়েটার মুখোমুখি হচ্ছে পেশোয়ার জালমি

স্পোর্টস আপডেট ডেস্ক – পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও পেশোয়ার জালমি। প্রথম কোয়ালিফায়ারে কোয়েটা গ্লাডিয়েটরসের কাছে ১ রানের নাটকীয় হারে সরাসরি ফাইনালে উঠতে ব্যর্থ হয় পেশোয়ার।

শুক্রবার করাচি কিংসকে ২৪ রানে হারিয়ে ফাইনালে উঠে পেশোয়ার। দুবাইয়ে শেষ কোয়ালিফাইং ম্যাচে কামরান আকমলের দুর্দান্ত সেঞ্চুরিতে তিন উইকেটে ১৮১ রান তুলেছিল পেশোয়ার জালমি। জবাবে সাত উইকেটে ১৫৭ করতে সমর্থ হয় করাচি। যথারীতি ফাইনালে উঠে আফ্রিদির জালমি।

তবে ফাইনালে পা রাখার পর একটি দুঃসংবাদ শুনতে হয়েছে পেশোয়ার জালমিকে। ইনজুরির আঘাতে ফাইনালে দর্শক হয়ে গেছেন দলের অন্যতম বড় ভরসা শহীদ আফ্রিদি। ক’দিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেয়া পাকিস্তানের এই অলরাউন্ডার চেয়েছিলেন লাহোরে ফাইনালটা খেলতে। দেশের মাটিতে এমন ‘বড় ম্যাচ’ কত দিন খেলা হয় না তার! কিন্তু চোট তাকে খেলতে দিচ্ছে না আজকের ফাইনালে।

afridi jalmi

এদিকে ফাইনাল ম্যাচ ঘিরে লাহোরে এই ম্যাচ ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। বুলেট প্রুফ বাসে করে ক্রিকেটাররা হোটেল থেকে মাঠে যাবেন আজ। মাঠ ঘিরে থাকবে প্রায় হাজারখানেক পুলিশ।

২০০৯ সালে পাকিস্তানে খেলতে গিয়েই শ্রীলংকার টিম বাসের ওপর সন্ত্রাসী হামলা হয়েছিল। তারপর থেকে বড় কোনো বিদেশী দল পাকিস্তানে গিয়ে ক্রিকেট খেলতে রাজি হয়নি। নিরাপত্তার অভাবকেই বারবার দায়ী করা হয়েছে।

এবারও লাহোরে পিএসএলের ফাইনালের আয়োজন নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে তোপ দেগেছিলেন সে দেশের সাবেকরা। সবারই অভিমত, পাকিস্তানে এ মুহূর্তে যা পরিস্থিতি তাতে ফাইনাল আয়োজন করাটা ঝুঁকিপূর্ণ কাজ। কিন্তু তা সত্ত্বেও এ ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে লাহোরে। এরই মধ্যে ফাইনালের সব টিকিট বিক্রি হয়ে গেছে।