খুলনায় বিশ্ব নারী দিবস উদযাপন উপল‌ক্ষে সংবাদ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: খুলনায় অান্তর্জা‌তিক নারী দিবস উদযাপন উপল‌ক্ষে সাংবা‌দ স‌ম্মেলন অন‌ু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। আজ র‌বিবার (৫ মার্চ) দুপু‌রে খুলনা প্রেসক্লা‌বে ‌জেলা প্রশাসন ও ম‌হিলা বিষয়ক অ‌ধিদপ্তর ও উদযাপন পর্ষ‌দের যৌথ উদ্যোগে এই সংবাদ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত হয়।

sommalon

জেলা ম‌হিলা বিষয়ক কর্মকর্তা ও নারী দিবস ২০১৭ইং উদযাপন ক‌মি‌টির সদস্য স‌চিব না‌র্গিস ফা‌তেমা জা‌মিনের সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত সংবাদ স‌ম্মেল‌নে ম‌হিলা পর্ষদ খুলনার সাধারণ সম্পাদক রশু অাক্ত‌ার, র‌ুপান্তর’র প্রকল্প সমন্বয়কারী রিজিয়া পারভীন, মাসাস’র নির্বাহী প‌রিচালক শামীমা সুলতানা শিল‌ু, ম‌ানবা‌ধিকার কর্মী এ্যাড. মো‌মিনুল ইসলামসহ ইলেক্ট্র‌নিক্স ও প্রিন্ট মি‌ডিয়ার সাংবা‌দিকবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

সংবাদ সম্মেল‌নে অাগামী (৮ মার্চ) ১০৭ তম বিশ্ব নারী দিব‌স উদযাপন বিষয়ক অনুষ্ঠান ও কর্মসূ‌চি সফল করার ল‌ক্ষ্যে সর্ব সাধার‌ণের সহায়তা কামনা ক‌রে বক্তারা ব‌লেন, বর্তমান নারীরা দে‌শের উন্নয়‌নে পুরু‌ষের তুলনায় বে‌শি শ্রম দি‌চ্ছে। কিন্তু শুধুমাত্র অর্থ‌নৈ‌তিক মূল্যমান ধারা নেই ব‌লে তা‌দের কাজগুলো স্বীকৃ‌তিহীন ও মর্যাদাহীন কাজ ব‌লে বি‌বে‌চিত হ‌চ্ছে। তাই ‘নারী-পুরুষ সমতায় উন্নয়‌নের যাত্রা, বদ‌লে যা‌বে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’ প্র‌তিপাদ্য কে সাম‌নে রে‌খে নারী দিবস পাল‌নের মাধ্যমে সাম‌া‌জিক স‌চেতনতা বৃ‌দ্ধি, সামা‌জের বিদ্যমান ধারার প‌রিবর্তন ও ব্য‌ক্তি জীব‌নে সর্ব ক্ষে‌ত্রে নারীর অ‌ধিকার সমান ভা‌বে প্র‌তিষ্ঠা করার দা‌বি জানা‌নো হয়।