কলাপাড়ায় পাগলা মহিষের হামলায় দুই কৃষক আহত

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় পাগলা মহিষের হামলায় আহত হয়েছে দুই কৃষক। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায় উপজেলার ধানখালী ইউনিয়নের লোন্দা গ্রামে। আহতরা হলেন আজাহার বিশ্বাস (৭০) ও মিরাজ প্যাদা (২৪)।

mohis

আতদের মধ্যে আজাহার বিশ্বাসকে কলাপাড়া হাসপাতলে এবং মিরাজ প্যাদাকে আমতলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। মহিষটি ধানখালী গ্রামের ছালাম জমাদ্দারের। মহিষটিকে নিয়ন্ত্রনে আনতে একই গ্রামের অনুপ গাজী তার ব্যক্তিগত (লাইসেন্স করা) বন্ধুক দিয়ে পাঁচ রাউন্ড গুলি ছুড়ে।

আহত আজাহার বিশ্বাস জানায়, পাশ্বাবর্তী টিয়াখালী ইউনিয়নের নিজ বাড়িতে আসার পথে সন্ধ্যার দিকে রেগে যাওয়া মহিষটি তাকে এসে গুতো দেয়। এতে মাথা, বক্ষসহ শরীরের বিভিন্ন স্থান ক্ষত হয়। ধানখালী ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ গাজী জানায়, দুই জনকে আহত করার পর, গুলি করে মহিষটিকে নিয়ন্ত্রনে আনা হয়।

অন্যথায় অনেক মানুষ আহত এবং নিহত হওয়ার সম্ভাবনা ছিলো। এরপর মহিষটি জবাই করে মানুষের মাঝে মাংস বিতরন করা হয়। এতে মহিষের মালিকের কোন অভিযোগ নেই এবং তিনি আহত দুই ব্যক্তির চিকিৎসা খরচ বহন করছেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিএম শাহনেওয়াজ সময়ের কণ্ঠস্বরকে জানান, এ ঘটনায় কোন অভিযোগ আসেনি। আসলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।