আড়াইহাজারে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ : আহত-২০

এম এ হাকিম ভূঁইয়া, আড়াইহাজার প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারের শিবপুর এলাকায় আজ রবিবার ১১টার দিকে পুকুর থেকে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।

songorso

আহতদের মধ্যে হালিম, আসানউল্ল্যাহ, মোছলেম, মোশারফ, কাদির, রেজিয়া, খোরশেদ, ফারুক, আরিফ ও শিমুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যরা স্থানীয় বিভিন্ন সেবা কেন্দ্রে চিকিৎসা নিচ্ছেন। হালিম ও আসানউল্ল্যাহ নামে দুইজন আশঙ্কা জনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় জানা গেছে, শিবপুর এলাকায় চিতাশাল সংলগ্ন একটি পুকুর দীর্ঘদিন ধরে হালিমগংয়েরা ভোগ দখল করে আসছে। আজ রবিবার বিরোধপূর্ণ পুকুরে হালিম মাছ ধরতে যায়। এ সময় প্রতিপক্ষের খোরশেদ মিয়া তার লোকজন নিয়ে মাছ ধরায় বাঁধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে বাগবিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। পর ম্পরের লাঠিসোটা ও ধারালো অস্ত্রের আঘাতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় যুবক কাসেম জানান, বিরোধপূর্ণ পুকুরটি ‘খ’ তফসিল ভুক্ত। এটি বিভিন্ন সময় স্থানীয় লোকজন মাছের চাষ করে আসছে। আজ রবিবার স্থানীয় একটি পক্ষ পুকুরটি মালিকানা দাবী করে মাছ ধরায় বাঁধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের বেশ কিছু লোক আহত হয়েছেন।

আড়াইহাজার থানার ওসি মোঃ সাখাওয়াত হোসেন সময়ের কণ্ঠস্বরকে বলেন, এ ঘটনায় কোনো পক্ষই অভিযোগ দেয়নি।