হেফাজতের নেতাসহ ২৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

সময়ের কণ্ঠস্বর – ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি গণজাগরণ মঞ্চ ভাঙার উদ্দেশ্যে মিছিল থেকে বোমাবাজির দায়ে করা মামলায় হেফাজতে ইসলামের নেতাসহ মোট ২৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

শাহবাগ থানায় বিস্ফোরক আইনে দায়ের করা এ মামলায় ২৯ আসামির বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে রোববার ঢাকা মহানগর ১ নম্বর বিশেষ ট্রাইবুনালের বিচারক মো. কামরুল হোসেন মোল্লার আদালত এই নির্দেশ দেন।

এই ২৫ আসামির অনেকেই আল্লামা শফি পরিচালিত সংগঠন হেফাজতে ইসলামের নেতাকর্মী। এদের মধ্যে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী, মহাসচিব মুফতি মো. ফয়জুল্লাহ, খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, মহাসচিব আহমদ আবদুল কাদের, নায়েবে আমির মাওলানা আব্দুর রউফ ইউসুফী, জমিয়তে উলামায়ে ইসলামের নির্বাহী সভাপতি মুফতী মোহাম্মদ ওয়াক্কাস, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির শাহ আহমেদুল্লাহ আশরাফ এবং নেজামে ইসলাম বাংলাদেশের সভাপতি আবদুর রাকিব অন্যতম।

hefajot-arestপাশাপাশি পলাতক থাকা এই ‘২৫ আসামিকে গ্রেপ্তার করা গেল কি না’ তা জানিয়ে ৬ এপ্রিল শাহবাগ থানার ওসিকে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অভিযোগপত্রে বলা হয়, আসামিরা গণজাগরণ মঞ্চ ভাঙার জন‌্য মিছিল নিয়ে অগ্রসর হলে পুলিশ তাদের বাধা দেয়। সে সময় মিছিল থেকে বোমাবাজি, লেগুনায় অগ্নিসংযোগসহ নাশকতামূলক কর্মকাণ্ড চালানো হয়।