তাড়াশে ওবায়দুল কাদেরকে বহনকারী হেলিকপ্টারের জরুরী অবতরণ

আশরাফুল ইসলাম রনি,তাড়াশ(সিরাজগঞ্জ) প্রতিনিধি:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বহনকারী হেলিকপ্টার সিরাজগঞ্জে তাড়াশে জরুরী অবতরণের আধা ঘন্টা পর আবারও উড্ডয়ন করে চলে গেছে। আকাশে ঘন কুয়াসার কারনে সকাল সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউপির ক্ষিরশিন এলাকার একটি আবাদি জমিতে হেলিকপ্টারটি অবতরণ করে বলে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ জিল্লুর রহমান খান জানান।

তিনি আরও বলেন, জেলা প্রশাসকের মাধ্যমে সংবাদ পেয়ে আমি নিজে তাড়াশ থানা পুলিশকে সাথে নিয়ে দ্রুত ঘটনাস্থলের দিকে রওনা হই। হেলিকপ্টারটি ঢাকা থেকে নওগা যাবার পথে তাড়াশের আকাশে ঘনকুয়াশার কারনে ঘটনাস্থলে অবতরণ করে। সেটিতে কোন যান্ত্রিক ক্রটি হয়নি বলে জেনেছি। কুয়াশা কেটে গেলে আধা ঘন্টার ব্যবধানে হেলিকপ্টারটি আবারও উড্ডয়ন করে চলে যায়।

halicopter-obaidul

হেলিকপ্টারটি জরুরী অবতরণ করায় স্থানীয় লোকজন সেখানে ভীর করে। সংবাদ পেয়ে আমরা ও দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলের দিকে রওনা হলেও কারও সাথেই মন্ত্রীর সাক্ষাত হয়নি।

জানা গেছে, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় যোগ দিতে একটি হেলিকপ্টারে করে নওগাঁ যাচ্ছিলেন ওবায়দুল কাদের। তার সফরসঙ্গী হিসেবে ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

এদিকে এ ঘটনা শোনা মাত্র মুহূর্তের মধ্যে ঘটনাস্থলে ছুটে আসেন তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হক, দেশীগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুসসহ শত শত নেতাকর্মী। সংক্ষিপ্ত সময়ে ওবায়দুল কাদের দলের খোঁজ খবর নেন এবং নেতার্মীদের দলকে সুসংগঠিত করার দিক-নির্দেশনা দেন।