রুট-ওকসের অবিচ্ছিন্ন জুটিতে সিরিজ জিতল ইংল্যান্ড

স্পোর্টস আপডেট ডেস্ক – সপ্তম উইকেটে ১০২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ইংল্যান্ডকে ৪ উইকেটে জেতালেন জো রুট ও ক্রিস ওকস। এই জয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড।

আগে ব্যাট করে ৪৭.৫ ওভারে ২২৫ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। জবাবে খেলতে নেমে ৪ উইকেট ও ১০ বল বাকি রেখে লক্ষ্যে পৌছে যায় ইংল্যান্ড।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৬ রানেই ৩ উইকেট হারায় ক্যারিবিয়রা। টপ অর্ডারের মধ্যে মন্থর ব্যাটিংয়ে মোটামুটি রান করেন ক্রেইগ ব্র্যাথওয়েট। ধীর ব্যাটিংয়ে ৭০ বলে ৪২ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

এরপর অর্ধশতক ছুঁয়েই আউট হন জেসন মোহাম্মদ। জোনাথন কার্টার ৩৬ বলে ৩৯। লোয়ার অর্ডারে ব্যর্থ জেসন হোল্ডার বা কার্লোস ব্র্যাথওয়েট। শেষ চার উইকেট দ্রুত হারিয়ে ১৩ বল আগেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

eng

লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই স্যাম বিলিংসকে হারায় ইংল্যান্ড। এরপর রয় ও রুটের ব্যাটে গতি পায় ইংল্যান্ড। দ্বিতীয় উইকেটে ৮৬ রানের জুটি গড়েন দুজন। রয় ফেরেন ৪৮ বলে ৫২ রান করে। এরপরই দুই নায়ক ওয়েন মর্গ্যান ও মইন আলিকে ফেরান অফ স্পিনার অ্যাশলি নার্স। লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর শিকার বেন স্টোকস ও জস বাটলার।

১২৪ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে আবারো চাপে পড়ে যায় ইংল্যান্ড। এক প্রান্ত আগলে রাখা রুট পেয়ে গেলেন যোগ্য সঙ্গী। আর কোনো উইকেট হারায়নি ইংল্যান্ড। ম্যাচ শেষ করেই প্যাবিলিয়নে ফেরেন দুজন।

৮৩ বলে ৫ চার ও দুই ছয়ে ৬৮ রান করে অপরাজিত থাকেন ওকস। এদিকে ১২৭ বলে রুট করেন ৯০ রান। তার ইনিংসটি তিনটি চারে সাজানো।