বাকৃবির জব্বার মোড়ের সকল দোকান বন্ধের সিদ্ধান্ত

নাজিব মুবিন, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জব্বারের মোড়ের মিলন হোটেল বন্ধের প্রতিবাদে রেল ক্রসিং মোড়ের সকল দোকান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী কল্যাণ সমিতি। আজ সোমবার বিকালে দোকান বন্ধের এ নোটিশ প্রচার করা হয়।

bau_admission_

জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারি গোপন সূত্রের খবর পেয়ে জব্বারের মোড়স্থ মিলন খাবারের হোটেল থেকে চার বোতল বাংলা মদ উদ্ধার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় দোকানটি বন্ধ করে করে দেয়া হয়। পরে ব্যবসায়ী সমিতি আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সাথে যোগাযোগ করে দোকান খুলে দেয়ার আবেদন করে। কিন্তু দোকান খোলার অনুমতি না পেয়ে প্রতিবাদে মোট ৯৮টি দোকান বন্ধের এ সিদ্ধান্ত নেন তারা।

ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শাহজাহান আলম বলেন, হোটেলের দোকানদার মাদক সরবরাহের কাজে জড়িত নয় বলে আমরা দোকানটি খোলার ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করেছি। তবে আগামীকাল (মঙ্গলবার) থেকে শিক্ষার্থীদের সাময়িক দূর্ভোগের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক এ কে এম জাকির হোসেন বলেন, যেহেতু বিষয়টি মাদকের সাথে সংযুক্ত সেক্ষেত্রে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার কথা দোকানদারদের বলেছি। তারপরেও তারা যদি শিক্ষার্থীদের জিম্মি করে কোন পরিস্থিতির সৃষ্টি করে তাহলে প্রশাসন থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।