পাবনার সুজানগরে আ:লীগ প্রার্থী বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি:

সোমবার অনুষ্ঠিত পাবনার সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল কাদের রোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি সুজানগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। এছাড়া ঈশ্বরদী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদা বেগম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, ভোট গণনা শেষে সন্ধ্যা সাতটায় ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল কাদের রোকন (নৌকা) ৮৬ হাজার ৪৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী বিএনপি মনোনীত প্রার্থী ও উপজেলা বিএনপির সভাপতি হাজারী জাকির হোসেন চুন্নু (ধানের শীষ) পেয়েছেন ৫ হাজার ৮৬৩ ভোট। এ উপজেলায় ৬৩টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার ছিল ২ লাখ ২ হাজার ৫১৭ জন। এখানে ভোট পড়েছে ৪৬ দশমিক ১৪ শতাংশ।

অপরদিকে ঈশ্বরদী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদা বেগম ২৩ হাজার ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী জান্নাতুন ফেরদৌস রুনু (স্বতন্ত্র) পেয়েছেন ১ হাজার ৮০০ ভোট। এ উপজেলায় ৭৪টি ভোটগ্রহণ চলে। ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৩৯ হাজার জন।

abdul-kaderসকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রতি কেন্দ্রে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

প্রসঙ্গত: সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেমের মৃত্যু ও সদ্য সমাপ্ত জেলা পরিষদ নির্বাচনে ঈশ্বরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহজেবীন শিরিন পিয়া প্রার্থী হওয়ায় ওই দু’টি আসন শুণ্য হওয়ায় এই উপনির্বাচন অনুষ্ঠিত হয়।