জলঢাকায় অগ্নিকান্ডে ৮টি ঘর পুড়ে ছাই, আগুন নেভাতে গিয়ে একজনের মৃত্যু

মোঃ মহিবুল্লাহ্ আকাশ, স্টাফ করেসপন্ডেন্ট: নীলফামারীর জলঢাকায় ভয়াবহ অগ্নিকান্ডে একই পরিবারের তিন ভাইয়ের ৮টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। সেই আগুন নেভাতে গিয়ে তাদের এক প্রতিবেশী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার ঘটনা ঘটেছে।

agun

সোমবার (৬ মার্চ) সন্ধ্যায় উপজেলার ডাউয়াবাড়ি ইউনিয়নের নেকবক্ত বাজার সংলগ্ন মৃত বেদেরা মামুদের ছেলে বুদারু মামুদের বাসায় এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এতে তার চারটি টিনসেড বসতঘর ও এর ভিতরে থাকা সর্বস্ব পুড়ে যায়। মুহুর্তের মধ্যে অাগুন ছড়িয়ে পড়ে তার বাড়ির সাথে লাগোয়া তার অপর দুই ভাই যথাক্রমে ভেলেং (৩৬)’র তিনটি ও মংলা (৩২)’র ১টি বসত ঘর সহ মোট ৮টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ওই আগুন নেভাতে এসে আগুনের ভয়াবহতা দেখে আতঙ্কিত হয়ে পাশের ডাঙ্গাপাড়া গ্রামের মৃত কছিমুদ্দিনের ছেলে টয়রা মামুদ (৪৭) ঘটনাস্থলেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে জানিয়ে জলঢাকা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ইনচার্জ মমতাজুল ইসলাম সময়ের কণ্ঠস্বরকে বলেন, প্রাথমিকভাবে কত ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরুপণ করা সম্ভব হয়নি।