সাংবাদিক শিমুল হত্যায় ব্যবহৃত অবৈধ অস্ত্র উদ্ধার

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে সাংবাদিক শিমুল হত্যায় ব্যবহৃত অবৈধ অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকাল ৭টায় সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুর বাড়ির পাশে পুকুর থেকে অস্ত্র উদ্ধার করে পুলিশ।

osro-udar

শাহজাদপুর থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, আদালতের নির্দেশে ২ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় মেয়র মিরু ও তার ভাই হাসিবুল হক মিন্টুকে।

জিজ্ঞাসাবাদে শিমুল হত্যার কাজে ব্যবহৃত অস্ত্রেও কথা স্বীকার করে মিন্টু। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে মেয়রের বাড়ির পাশে পুকুর থেকে অস্ত্র উদ্ধার করা হয়। এর আগে গত ২০ ফেব্রুয়ারি সাংবাদিক শিমুল হত্যা মামলার পৌর মেয়র মিরু ও তার ভাই মিন্টুকে পুনরায় জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে বিচারক নজরুল ইসলাম তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ সোমবার তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে অস্ত্রেও কথা স্বীকার করে মিন্টু। আজ মঙ্গলবার সকালে তাদের বাড়ি পাশে একটি পুকুর থেকে অস্ত্র উদ্ধার করে পুলিশ।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে বাড়িতে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে।

এ সময় মেয়র মিরু ও তার ভাই শর্টগান দিয়ে গুলি ছুড়তে থাকে। একপর্যায়ে খবর সংগ্রহের সময় গুলিতে দৈনিক সমকালের সাংবাদিক শিমুল গুরুতর আহত হন। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় ওই দিন রাতে নিহতের স্ত্রী নুরুন নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মিরু ও তার ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ করে ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন।