এমপি লিটন হত্যা : কাদের খাঁন ফের রিমান্ডে

ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতার ডা. আবদুল কাদের খাঁনের আরও একদিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন আদালত।

rimand

আজ মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে অস্ত্র আইনের মামলায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মোঃ মইনুল হাসান ইউসুব এই রিমান্ড মঞ্জুর করেন।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খায়রুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, এমপি লিটন হত্যাকাণ্ডে তিনটি অস্ত্র ব্যবহৃত হয়। এর মধ্যে কাদের খাঁন একটি অস্ত্র স্বেচ্ছায় থানায় জমা দেন।

এছাড়া তার দেওয়া তথ্য অনুযায়ী আরও একটি অস্ত্র বাড়ির উঠানের গর্ত থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় সুন্দরগঞ্জ থানায় কাদের খাঁনের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়। রিমান্ডে জিজ্ঞাসাবাদে ও আদালতে দেওয়া জবানবন্দিতে কাদের খাঁন আরেকটি অস্ত্র ও অস্ত্রের উৎস সম্পর্কেও কিছু জানাননি।

তিনি আরও জানান, ওই অস্ত্র উদ্ধার ও অস্ত্রের উৎস সম্পর্কে জানতে কাদের খাঁনের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। বিচারক শুনানি শেষে একদিনের রিমাণ্ড মঞ্জুর করেন। রিমান্ডে নিয়ে কাদের খাঁনকে জিজ্ঞাসাবাদ করলে বাকী অস্ত্র ও অস্ত্রের উৎস সম্পর্কে জানা যাবে বলে আশা করা হচ্ছে।