শুধু ছবিতেই নয়; বেগম জানের কাহিনীতেও দারুন চমক বিদ্যা বালানের!

বিনোদন আপডেট ডেস্ক-

দেশভাগ নিয়ে বাংলা ছবি ‘রাজকাহিনি’র হিন্দি সংস্করণ ‘বেগমজান’। সেখানে অভিনয় করেছেন বিদ্যা বালান—এ খবর পুরোনো বটে। এবার ছবির প্রথম পোস্টার প্রকাশিত হলো। সেখানে পোস্টারজুড়েই রয়েছেন বিদ্যা। নিজের টুইটারে পোস্টারের ছবি দিয়ে লিখলেন ‘আ রাহা হু মে’।…

বিদ্যা বালানকে ‘পরিনীতা’ বা ‘দ্য ডার্টি পিকচার’ অথবা ‘কাহানী’-তে যাঁরা দেখেছেন, তাঁদেরকেও হয়তো চমকে উঠতে হবে ‘বেগম জান’ দেখে। আজ বিদ্যা বালানের টুইটারে লেখক-পরিচালক শ্রীজিৎ মুখোপাধ্যায়ের ‘বেগম জান’ চলচ্চিত্রের প্রথম পোস্টারটি প্রকাশিত হওয়ার এমনি মন্তব্য করেছে ভারতীয় গণমাধ্যম।

দ্য টাইমস অব ইন্ডিয়া লিখেছে, “বেগম জানের পোস্টারটি দেখলে বোঝা যায় বিদ্যা বালানকে কী ভয়ঙ্কর পরিস্থিতির ভেতর দিয়ে যেতে হয়েছে।”

‘আমার শরীর, আমার বাড়ি, আমার দেশ, আমার আইন’ লেখাটির নিচে একজন নারীর ছবি।বড় গলার জামা, গলায় মালা, দুই হাতে ব্রেসলেট, চোখে হাজারো প্রশ্ন, এক পায়ে নূপুর, হাতে হুক্কার নল— তিনি হলেন বিদ্যা বালান। নতুন ছবি ‘বেগমজান’-এ এভাবেই আসছেন তিনি।

vidya-bala

পোস্টারে বিদ্যাকে দেখা যায় এলোমেলো চুলে একটি চেয়ারে বসে আছেন হুঁকার পাইপ হাতে। মেরুন রঙের লেহাঙ্গার সঙ্গে রয়েছে ফুলতোলা ব্লাউজ। দেখে মনে হয় যেন কোন এক গণিকালয়ের মক্ষীরাণী তিনি।

পোস্টারটিতে লেখা রয়েছে ‘আমার শরীর, আমার বাড়ি, আমার দেশ, আমার আইন।’

ছবিটি ১৪ এপ্রিল মুক্তি পাবে সে কথাও লেখা রয়েছে পোস্টারটিতে।

বেগমজানের পোস্টারে অন্যরকম বিদ্যা বালান. কলকাতার আলোচিত নির্মাতা সৃজিত মুখার্জীর সাড়া জাগানো ছবি ‘রাজকাহিনী’। তারকাবহুল ছবিটিতে অভিনয় করেছিলেন অভিনয় করেছিলেন বাংলাদেশের জয়া আহসান। সেই ছবিটি হিন্দিতে রিমেক করা হচ্ছে; নাম ‘বেগমজান’।

ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক শ্রীজিৎ মুখোপাধ্যায়ের বাংলা চলচ্চিত্র ‘রাজ কাহিনী’-র হিন্দি সংস্করণ ‘বেগম জান’।

ভারত ভাগের প্রেক্ষাপটে নির্মিত এই ছবিটিতে দেখানো হয়েছে একটি গণিকালয়ের ১১জন নারীর জীবন। গণিকালয়টির অর্ধেক পড়ে যায় ভারতের ভেতর আর বাকি অর্ধেক পাকিন্তানে।

সম্প্রতি অভিনেত্রী বিদ্যা বালান সিনেবিজ ম্যাগাজিনের জন্য একটি ফটোশুটে অংশ নিয়েছেন।

vidya-balan-begum

এতে বেশ কিছু ছবিতে তার দারুণ আবেদনময়ী রূপ উঠে এসেছে। এ অ্যালবামে প্রকাশিত হলো তার সে ফটোশুটের কিছু ছবি।

vidya-balan-e1465480752351

Save