অবশেষে মেন্ডিসকে ফেরালেন মিরাজ

স্পোর্টস আপডেট ডেস্ক – প্রথম দিনে শুভাশিসের করা নো বলের কারণে বেঁচে গিয়েছিলেন কুশল মেন্ডিস। দ্বিতীয় দিন বাঁচলেন মুস্তাফিজ ক্যাচ ধরে সীমানা পার হয়ে যাওয়ায়। কিন্তু মুস্তাফিজের ভুলের পুনরাবৃত্তি করলেন না তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনারের কাছে একইভাবে একই ধরণের ক্যাচ এল। অসাধারণ দক্ষতায় ক্যাচটি তালুবন্দী করলেন তিনি। যে কারণে ছক্কা মেরে ডাবল সেঞ্চুরি পূরণ করা হলো না কুশল মেন্ডিসের। ১৯৪ রান করে মেহেদী মিরাজের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরলেন তিনি।

অসাধারণ এই ইনিংস খেলতে মেন্ডিস ২৮৫ বল খেলে ১৯টি চার এবং ৪টি ছক্কা হাঁকিয়েছেন। এর আগে শুভাশিস রায়ের বলে তিনি দুইবার জীবন পান। এর আগে শুভাশিস রায়ের বলটি ফাইন লেগ এলাকা দিয়ে ছক্কা মারতে চেয়েছিলেন মেন্ডিস। কিন্তু সীমানার কাছাকাছি সেটিকে ক্যাচে পরিণত করেন মুস্তাফিজ। কিন্তু ভারসাম্য রাখতে না পেরে নিজেও সীমানা পার হয়ে যান তিনি। শেষ পর্যন্ত তা ছক্কা হয়ে যায়।

miraj test

এই রিপোর্ট লেখা পর্যন্ত গলের ব্যাটিং স্বর্গে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ৪২২ রান। মেন্ডিসের বিদায়ে স্বাগতিকদের দ্রুত শেষ করে দেওয়ার বড় সুযোগ টাইগারদের সামনে। শেষ স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে নিরোশান ডিকভিলা ৭২ রানে ব্যাট করছেন।