প্রান্তিক জনগোষ্ঠীর দরিদ্র নারী ও কিশোরীদের নিয়ে আভাসের ব্যতিক্রমী নারী দিবস উদযাপন

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি ॥

প্রান্তিক জনগোষ্ঠীর দরিদ্র নারী ও কিশোরীদের নিয়ে ব্যতিক্রমী অর্ন্তজাতিক নারী দিবস পালন করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা আভাস। গ্রামীন জনপদের নারীদের সাহসী করে তুলতে ব্যাতিক্রমী এ অনুষ্ঠানে নারী ও কিশোরীদের ফুটবল খেলা, জেন্ডার গেম (পুরুষের কাজ মহিলা এবং মহিলাদের কাজ পুরুষ করবে), সাহসী নারীদের নিয়ে প্রকাশিত সংবাদের চিত্র প্রদর্শনী করা হয়।

পটুয়াখালীর নীলগঞ্জের পাখিরারা হাইস্কুল মাঠে বুধবার সকাল দশটার এ অনুষ্ঠনে প্রধান অতিধি ছিলেন নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন মাহমুদ। অাভাসের প্রকল্প ব্যবস্থাপক মনিরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিধি ছিলেন কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আরিফুর রহমান, সহকারী শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, আভাসের প্রোগ্রাম অফিসার উম্মে আসমা, আবদুর রহমান তালুকদার, পিপি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষত বাদলচন্দ্র বিশ্বাস, জন্ম জয় রায় প্রমুখ।

avas
প্রতিযোগিতায় সংস্থার সুবিধাভোগী সকল সদস্যদের পরিবার সদস্যরা অংশগ্রহন করে। অংশগ্রহকারী প্রত্যেককে একটি ছাতা বিতরন করা হয়। সবাই এ মেলে ধরে পাশিপাশি দাড়ায়। সকল ভেদাভেদ ভ’লে সবাই এক ছাতার নিচে অবস্থান করব-প্রতীকি এ কর্মসূচীর মাধ্যমে এ বার্তা সবার অন্তরে ধারন করা হয়। পরে বিজয়ী এবং বিজতীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।