খালেদা জিয়ার বিচার দাবি হাছান মাহমুদের

সময়ের কণ্ঠস্বর – পেট্রোল বোমা হামলার হুকুমদাতা হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আসামি করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে জঙ্গিবাদের মদদদাতা স্বাধীনতাবিরোধী চক্র, বিএনপি সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এই দাবি জানান।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, ২০১৩, ১৪ ও ১৫ সালে সারাদেশে যত পেট্রোল বোমা মেরে, অগ্নি-সন্ত্রাস চালিয়ে মানুষ হত্যা করা হয়েছে তার হুকুম দিয়েছেন বেগম খালেদা জিয়া। তাই তাকে এই সব হত্যাকান্ডের হুকুমের আসামি করে তার বিরুদ্ধে মামলা করে দ্রুত বিচারের আওতায় আনতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।

d.hasan

হাছান মাহমুদ বলেন, সবরকম অগ্নি-সন্ত্রাস ও পেট্রোল বোমা হামলার দায় খালেদা জিয়ার। আমি আজ বিশ্ব নারী দিবসে সরকারের কাছে দাবি জানাই- ওই সব ঘটনায় যেসব মা-বোন মারা গেছেন তাদের হত্যার দায়ে খালেদা জিয়াসহ অন্যরা যারা জড়িত তাদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে।

কুমিল্লায় পেট্রোল বোমার ঘটনায় খালেদা জিয়াকে আসামি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, শুধু কুমিল্লা নয় ঢাকাসহ সারাদেশে যত পেট্রোল বোমা, অগ্নি-সন্ত্রাস হয়েছে সব ঘটনার জন্য খালেদাকে আসামি করতে হবে।

সংগঠনের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সামবেশে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা এম এ করিম ও জিন্নাত আলী খান জিন্না প্রমুখ।