‘এখনো সন্ত্রাস ও জঙ্গিবাদের থাবা থেকে পুলিশ মুক্ত নয়’

সময়ের কণ্ঠস্বর– এখনো সন্ত্রাস ও জঙ্গিবাদের থাবা থেকে পুলিশ মুক্ত নয় বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। বৃহস্পতিবার দুপুরে পুলিশ সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ‘বর্তমান সময়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ একটি বৈশ্বিক সমস্যা। এটি এখন আর কোনো একক দেশের সমস্যা নয়। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন এখন বিশ্বব্যাপী পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।’

আইজি-এ-কে-এম-শহীদুল-হকশহীদুল হক বলেন, ‘কোনো একক দেশের পক্ষে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন করা সম্ভব নয়। জঙ্গি ও সন্ত্রাস দমনে প্রয়োজন আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে সহযোগিতা ও সমন্বয়ে একটি কার্যকর কর্মপন্থা ও কর্মপরিকল্পনা প্রণয়ন।

আইজিপি বলেন, সাম্প্রতিক সময়ে গুলশান হলি আর্টিজান বেকারি, কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদ জামায়াতে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এছাড়াও ঢাকার মিরপুর, কল্যাণপুর, আজিমপুর, গাজীপুর, নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থানে জঙ্গি আস্তানা পুলিশ সফল অভিযান পরিচালনা করেছে। বাংলাদেশ পুলিশ অন্যান্য বাহিনী এবং জনগণের সহযোগিতায় অত্যন্ত উঁচুমানের পেশাদারিত্ব বজায় রেখে জঙ্গি দমনে সফল হয়েছে, যা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসা অর্জন করেছে।