চাঁপাইনবাবগঞ্জে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ‘ডিজিটাল বাংলাদেশে আমরা দূর্বার’ শ্লোগানে চাঁপাইনবাবগঞ্জে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

durbar

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নবাবগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে কলেজ অধ্যক্ষ অধ্যাপক একেএম মনজুর রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত ক্যাম্পে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযূক্তি মন্ত্রণালয়ের অধীনে এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ক্রমবর্ধমান শিক্ষিত যুব শক্তির কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে গৃহীত প্রকল্পের আওতায় এই ক্যাম্পের আয়োজন করা হয়। মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, আলোচনা ও প্রশ্নোত্তরের মাধ্যমে ক্যাম্পে অংশ নেয়া স্নাতক স্তরের শিক্ষার্থীদের আইসিটিতে ক্যারিয়ার গড়ার ব্যাপারে ধারণা দেয়া হয়।

প্যানেল আলোচনায় অংশ নেন প্রকল্প পরিচালক ও ভারতীয় তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ কমল মানসারমানি, কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক শামসুল হক, প্রকল্পের (এলআইসিটি) তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ মাহফুজুল ইসলাম, সামিয়া আফরিন প্রমূখ। ক্যাম্পের শেষ পর্বে অনলাইন কুইজ ও র‌্যাফেল ড্র-এ অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।