ক্রিকেটাঙ্গনে তুমুল আলোচনায় সেই দৌড়, অবশেষে মুখ খুললেন তামিম!

স্পোর্টস আপডেট ডেস্ক – ১১৮ রান উঠে গেছে উদ্বোধনী জুটিতে। যা শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে বাংলাদেশের সেরা ওপেনিং জুটি। এমন সময় অদ্ভুত রানআউটের শিকার হলেন ড্যাশিং ব্যাটসম্যান তামিম ইকবাল।

তামিম আউট হওয়ার পর যে মড়ক লেগেছিল, ম্যাচের তৃতীয় দিনেও সেটা অব্যাহত আছে। প্রায় ২৪ ঘণ্টা কেটে গেলেও তামিমের ওই আউটটা নিয়ে এখনও সমালোচনা চলছে। বাংলাদেশের সীমানা ছাড়িয়ে এখন আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে প্রশ্ন উঠেছে তামিমের সেই দৌড় নিয়ে।

দ্বিতীয় দিন শেষে তো কোচ বলেই দিয়েছেন যে, ওই সময় তামিমের মাথা খারাপ হয়ে গিয়েছিল। কিন্তু কিপারের হাতে বল রেখে কেন ওভাবে দৌড় দিলেন তামিম?

এই সত্য খুঁজতে গিয়ে বের হলো আরও একটি সত্য। তা হলো, তামিমকে রানআউট ঘোষণা করা হলেও তিনি আসলে কট বিহাইন্ড হয়েছেন! যদিও আম্পায়ার সেটি বুঝতে পারেননি, সিদ্ধান্তও দেননি। টিভি রিপ্লেতেও বারবার দেখে বোঝা যায়নি বল ব্যাটে লেগেছিল কিনা।

tamim-test-out

কিন্তু বল ব্যাটে লাগার ঘটনাটি টেন স্পোর্টসকে দেওয়া সাক্ষাতকারে তামিম নিজেই প্রকাশ করেছেন আজ। বল ব্যাটে লেগেছিল বলেই নাকি রান নিতে ছুটেছিলেন তিনি। তাও আবার ২ রান! ঘটনাটি তাহলে কী?

তামিম বলেছেন, “বল ব্যাটে লেগেছিল বিধায় আমি ভেবেছিলাম বল কিপারকে ছাড়িয়ে চলে গেছে। তাই আমি দৌড় দিয়েছিলাম ২ রান নেওয়ার কথা ভেবে। কিন্তু বুঝতেই পারিনি যে বল কিপারের হাতেই আছে। ”

তামিমের কথা ঠিক হলে দৌড় না দিলেও তিনি আউট হতেন। আবেদন তো হয়েছিল কট বিহাইন্ডের। আম্পায়ার সাড়া না দিলে হয়তো শ্রীলঙ্কা রিভিউ নিত। তবে বলটি লাগুক বা না লাগুক, তামিমের মত একজন অভিজ্ঞ ব্যাটসম্যানের এভাবে মনসংযোগ হারিয়ে ফেলাটা মোটেও ভালো কথা নয়।