নরসিংদী শিবপুরে ভাইরাসে আক্রান্ত হয়ে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ!

মো. হৃদয় খান, স্টাফ রিপোর্টার: নরসিংদীর শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী বুধবার অসুস্থ হয়ে পড়ায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা হিস্টেরিয়া বা কোনো ধরনের ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে অভিভাবকদের ধারণা। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।12003997

জানা গেছে, গত এক সপ্তাহ ধরে ওই স্কুলের ছাত্রীদের মধ্যে কেউ কেউ হঠাৎ অজ্ঞান হয়ে পড়ছে। গতকাল বুধবার স্কুলে প্রথম ক্লাস চলাকালে ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীরা অনেকেই অজ্ঞান হয়ে ঢলে পড়ে। এর মধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। ফলে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে উঠে। অভিভাবক ও স্কুলের প্রধান শিক্ষক জাকির হোসেন বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আফসারকে অবগত করেন। খবর পেয়ে ইউএনও মোহাম্মদ আশরাফুল আফসার একটি মেডিকেল টিমসহ ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে অসুস্থদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এর মধ্যে যাদের অবস্থা গুরুতর তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালে যারা ভর্তি হয়েছেন তারা হলেন, রতনা, শান্তা, শ্রাবন্তী, নাজমীন ও দোলা (৮ম শ্রেণি), জুলেখা (৭ম শ্রেণি), সুমাইয়া ও মুশফিকা (৬ষ্ঠ শ্রেণি)।

হাসপাতালে ভর্তি ৭ম শ্রেণির ছাত্রী জুলেখা জানায়, প্রথম ঘণ্টা চলার শেষের দিকে তার হঠাৎ মাথা ব্যথা উঠে। এরপর হাত-পা কাঁপুনিসহ প্রচুর ব্যথা হলে সে অজ্ঞান হয়ে ঢলে পড়ে। এরপর সে আর কিছু বলতে পরেনা।

উপজেলা স্বাস্থ্যকপ্লেক্স -এর আরএমও ডা. আবু সাঈদ মোহাম্মদ ফারুক বলেন, এটা কোনো ভাইরাসজনিত রোগ নয়। এটি গণমনস্তাত্ত্বিক রোগ। একজনের দেখা দেখি অন্য জনের এই সমস্যা দেখা দিয়েছে। হাসপাতালে যারা ভর্তি হয়েছে তাদের চিকিৎসা চলছে।