‘এই সরকারের অধীনে নয়, নির্বাচন কমিশনের অধীনে হবে আগামী সংসদ নির্বাচন’

নোয়াখালী প্রতিনিধি – সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এই সরকারের অধীনে নয়, নির্বাচন কমিশনের অধীনে হবে আগামী সংসদ নির্বাচন। আজ বুধবার নোয়াখালীর বসুরহাট সরকারি মুজিব কলেজের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “আজকে কোনো কোনো দল বলছে, তারা এই সরকারের অধীনে নির্বাচনে যাবে না। মূলত এই সরকারের অধীনে নির্বাচন হবেও না; ইলেকশন হবে নির্বাচন কমিশনের অধীনে।”

ওবায়দুল কাদের বলেন, “আমি সবার উদ্দেশ্যে অত্যন্ত পরিষ্কারভাবে বলতে চাই, পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে ক্ষমতাসীন সরকারের তত্ত্বাবধানে নির্বাচন হয় বাংলাদেশেও শেখ হাসিনার সরকারের তত্ত্বাবধানে অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো নির্বাচন হবে।

obaidul-kader-nowakhali

“সরকার এখানে নির্বাচন অনুষ্ঠানে সহায়তা করবে। সরকারের মেজর পলিসি ডিসিশন নেওয়ার ক্ষমতা থাকবে না। পুলিশ প্রশাসনসহ নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট বিভাগ ও মন্ত্রণালয়গুলো নির্বাচন কমিশনের অধীনে থাকবে।” সংবিধানে সহায়ক সরকারের কোনো সুযোগ নেই বলেও মন্তব্য করেন তিনি।

শিক্ষার্থীদেরকে মাদক ও দুর্নীতিকে না বলার আহ্বান জানিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, “তোমরা জীবিকার জন্য নয়, জীবনের জন্য জ্ঞান অর্জন করো।”