প্রধান শিক্ষককে অবৈধভাবে সাময়িক বহিস্কারের অভিযোগ, প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

আশরাফুল ইসলাম রনি, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের করতকান্দী রোস্তম আলী বহু-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষীকাকে ম্যানেজিং কমিটির সদস্যরা অবৈধভাবে সাময়িক বহিস্কার করার প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীরা প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে। আর প্রধান শিক্ষককে সাময়িক বহিস্কার করায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবক মহল। গত বুধবার ও বৃহস্পতিবার সন্ধ্যাবধী তাড়াশ উপজেলার নওগা বাজারে এবং করতকান্দি গ্রামে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা ও স্থানীয়দের অভিযোগ, করতকান্দী রোস্তম আলী বহু-মুখী উচ্চ বিদ্যালয়ের ৫টি শুণ্য পদে ম্যানেজিং কমিটির সভাপতি আছাদুর রহমান গোপনে বিগত তারিখ দেখিয়ে নতুন করে শুণ্য পদগুলোতে অর্ধকোটি টাকা হাতিয়ে নিতে তার পছন্দের প্রার্থীদের নিয়োগ দেয়ার চেষ্টা করে। ম্যানেজিং কমিটির সভাপতি আছাদুর রহমানে এরকম অনিয়মে বাধা হয়ে দাড়ায় স্কুলের প্রধান শিক্ষক শামিম আরা পারভীন। এতে অর্ধকোটি টাকা আত্মসাৎ এর পরিকল্পনা ভেস্তে যায় সভাপতির। তাই সে প্রধান শিক্ষককে পেশী শক্তির মাধ্যমে জোর করে ভুয়া রেজুলেশন দেখিয়ে সাময়িক বরখাস্ত করে। আর প্রধান শিক্ষককে অন্যায়ভাবে বরখাস্ত করার প্রতিবাদে ওই বিদ্যালয়ের সভাপতি আছাদুর রহমানের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

tarash-student

শিক্ষক শামিম আরা পারভীন বলেন, আমাকে মিথ্যা অভিযোগে সাময়িক বরখাস্ত করেছে। বিষয়টি অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা বিক্ষোভ করেন।

এ ব্যাপারে করতকান্দী রোস্তম আলী বহু-মুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আছাদুর রহমান সময়ের কণ্ঠস্বরকে বলেন, বেশকিছু বিষয় নিয়ে উচ্চ আদালতে পক্ষে-বিপক্ষে মামলা থাকার কারনে ঝামেলা হয়। উভয় পক্ষে মামলা তোলার সিদ্ধান্ত হয়। আমার মামলা তুলে নিলেও তার মামলা না তোলায় তাকে কমিটির সিদ্ধান্ত মোতাবেক তার বিভিন্ন অনিয়ম থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, করতকান্দী রোস্তম আলী বহু-মুখী উচ্চ বিদ্যালয়ের ৫ টি পদে বিগত তারিখে নিয়োগ দেওয়া নিয়ে প্রধান শিক্ষক শামিম আরা পারভীন ও সভাপতি আছাদুর রহমানের সাথে বেশ কিছুদিন যাবৎ বিরোধ লেগে আছে।