শেখ হাসিনা হেরে গেলেও জনমতকে প্রভাবিত করবেন না: কাদের

সময়ের কণ্ঠস্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে আগামী একাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হলে নির্বাচন কমিশন (ইসি) সর্বাত্মক সহযোগিতা পাবে এবং নির্বাচনে হেরে গেলেও তিনি জোর করে ক্ষমতায় থাকবেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে মাস্টরদা সূর্য সেন হলের সুবর্ণ জয়ন্তীর উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর কণ্ঠস্বর অত্যন্ত কঠোর। কিন্তু ভেতরে তিনি উদার আকাশের মতো। নির্বাচনে হেরে গেলেও তিনি জনমতকে প্রভাবিত করবেন না। জনগণ যদি না চায় জোর করে ক্ষমতায় থাকার মন মানসিকতা নেই। তিনি নেতৃত্বে থাকলে নির্বাচন সুষ্ঠু হবে।

obaidulভোটের সময় কালো টাকা বন্ধে নির্ধারিত টাকার চেয়ে বেশি খরচ করা নির্বাচনে কমিশন কিভাবে বন্ধ করবে সেটাই বড় চ্যালেঞ্জ বলেও মন্তব্য করেন তিনি।

ছাত্রলীগ নেতাদের বিমানে ওঠার সমলোচনা করে আওয়ামী লীগ নেতা কাদের বলেন, আমরা যখন ছাত্র রাজনীতি করতাম তখন আমরা মফস্বলের অনুষ্ঠানে যেতাম বাসে-ট্রেনে করে। কিন্তু আজ সেদিন হারিয়ে গেছে। ছাত্রনেতারা এখন মফস্বলে যেতে বিমানের টিকিট চায়।

মন্ত্রী বলেন, বিমানে যাওয়ার কথা আমরা কখনো স্বপ্নেও ভাবিনি। ছাত্রনেতাদের মূল্যবোধ জাগ্রত রাখতে হবে।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সিরাজুম মুনির প্রমুখ।