এখন পর্যন্ত ১০ বার শীর্ষস্থান দখল করলেন ভিলিয়ার্স!

নিউজ ডেস্ক,সময়ের কণ্ঠস্বর ~ অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকে সরিয়ে আবারও ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।২০১০ সালে তিনি প্রথম বারের মত  ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠেন অথচ মারকুটে এই ব্যাটসম্যান ২০০৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত কখনও ব্যাটসম্যানদের সেরা পাঁচেও আসতে পারেননি।। এরপর থেকে এখন পর্যন্ত ১০ বার শীর্ষস্থান দখল করলেন।

viliyarrs south afrika

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য জেতা ওয়ানডে সিরিজে ভিলিয়ার্সই সর্বোচ্চ রান সংগ্রাহক। পাঁচ ম্যাচের সিরিজে তিনি ৮৭.৩৩ গড়ে করেন ২৬২ রান, যার মধ্যে দুটি অর্ধশতক। আর এই সাফল্যই তাকে শীর্ষস্থানে নিয়ে এল।

সর্বশেষ র‌্যাংকিং অনুযায়ী দ্বিতীয় অবস্থানে রয়েছেন ডেভিড ওয়ার্নার। আর তৃতীয় অবস্থানে ভারতের অধিনায়ক বিরাট কোহলি। চার ধাপ এগিয়ে চতুর্থ ইংল্যান্ডের জো রুট।এদিকে র‌্যাংকিংয়ে বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন মুশফিকুর রহিম, ১৯তম। তার পরের অবস্থান ২৩তম তামিম, ৩০তম সৌম্য সরকার ও ৩১তম সাকিব আল হাসান।

বোলিংয়ে পাঁচ ধাপ এগিয়ে শীর্ষে চলে এসেছেন ডি ভিলিয়ার্সের সতীর্থ পেসার কাগিসো রাবাদা। তিনি পেছনে ফেলেছেন সতীর্থ স্পিনার ইমরান তাহির, ক্যারিবীয় স্পিনার সুনীল নারিন, অস্ট্রেলিয়ান পেসার মিশেল স্টার্ক ও নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ডকে।

র‌্যাংকিংয়ে সবচেয়ে চমক দেখিয়েছেন আফগানিস্তানের অফ-স্পিনার মোহাম্মদ নবী। তিনি ক্যারিয়ার সেরা সপ্তম স্থানে রয়েছেন। পাঁচ ম্যাচের জিম্বাবুয়ে সফরে নবী ১১.৫০ গড়ে ১০ উইকেট পান।

এছাড়া ইংলিশ পেসার ক্রিস ওকস নয় ধাপ এগিয়ে প্রথমবারের মতো শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাফল্য তাকে র‌্যাংকিংয়ের নবম অবস্থান এনে দিয়েছে।

Save