দিনের শুরুতেই বাংলাদেশের ৫ উইকেটের পতন

ক্রীড়া সংবাদদাতাঃ শ্রীলংকা বনাম বাংলাদেশের গল টেস্টের পঞ্চম দিনের শুরুতেই একের পর এক উইকেটের পতন শুরু বাংলাদেশের ব্যাটসম্যানদের। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১০৪ রান। মুসফিকুর ১৪ এবং লিটন দাস ০ রান নিয় ব্যাট করছেন।

গতকাল শুক্রবার শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে জয়ের জন্য ৪৫৭ রানের পাহাড় সমান টার্গেট নিয়ে ব্যাট করতে নামে বাংলাদেশ। চতুর্থ দিনের খেলা শেষে টাইগারদের সংগ্রহ ছিল বিনা উইকেটে ৬৭ রান।

এর আগে ৬ উইকেটে ২৭৪ রানে শ্রীলংকা তাদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। আগের ১৮২ রানের লিড থাকায় বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৫৭ রানের।

গতকাল টেস্টের চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ভালো সূচনা পায় স্বাগতিক শ্রীলংকা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান উপুল থারাঙ্গা ও দিমুথ করুনারত্নে বাংলাদেশী বোলারদের দারুণ ভোগান। তবে আক্রমণে এসে দলীয় ৬৯ রানে দিমুথ করুনারত্নকে সাজঘরে পাঠান পেসার তাসকিন আহমেদ। মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেওয়ার আগে তিনি করেন ৩২ রান।

এরপর মেন্ডিস ও থারাঙ্গা মিলে ৬৯ রানের জুটি গড়েন। ১৯ রান করা মেন্ডিসকে আউট করে জুটি ভাঙেন সাকিব। তবে একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন ওপেনার উপুল থারাঙ্গা। তিনি ১১২ রান করে মিরাজের বলে বোল্ড হন।

পরের ওভারেই নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন সাকিব। অ্যাশলে গুনারত্নেকে ০ রানে সাজঘরে পাঠান সাকিব। এরপর নিরোশান ডিকওয়েলাকে ব্যক্তিগত ১৫ রানে সাজঘরে পাঠিয়ে নিজের দ্বিতীয় শিকার তুলে নেন মিরাজ। দিলরুয়ান পেরেরা ৩৩ রানে মোস্তাফিজের বলে আউট হলে ইনিংস ঘোষণা করে শ্রীলংকা। দিনেশ চান্ডিমাল ৫০ রানে অপরাজিত থাকেন।

এর আগে বৃহস্পতিবার সফরকারী বাংলাদেশ প্রথম ইনিংসে ৩১২ রানে গুটিয়ে গেলে লংকানরা ১৮২ রানের লিড পায়। প্রথম ইনিংসে স্বাগতিকরা করেছিল ৪৯৪ রান। অধিনায়ক মুশফিকুর রহিমের ৮৫ রানে ভর করে ফলো-অন এড়ায় টাইগাররা।