খুলনায় ১৬তম অান্তর্জা‌তিক বা‌ণিজ্য মেলা শুরু

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট:

খুলনায় সে‌ভেন রিংস সি‌মেন্ট ১৬তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৭ শুরু হ‌য়ে‌ছে। মহানগরীর সার্কিট হাউজ মা‌ঠে মেসার্স চামেলী ট্রেডার্সের প‌রিচালনায় মাসব্যাপী এ মেলার অা‌য়োজন ক‌রে‌ছে খুলনা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি। শুক্রবার (১০ মার্চ) সন্ধ্যা ৭টায় মেলার শুভ উদ্বোধন ক‌রেন মহানগর অাওয়ামীলী‌গের সভাপ‌তি তালুকদার আব্দুল খালেক এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান।

খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হকের সভাপ‌তি‌ত্বে ও মেলার ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি চামেলী ট্রেডার্সের সত্ত্বাধিকারী মোঃ রাসেল মিয়ার প‌রিচালনায় উদ্বোধনী অনুষ্ঠা‌নে অন্যা‌নের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন খুলনা চেম্বা‌রের ঊর্দ্ধতন সহসভাপ‌তি শরীফ অা‌তিয়ার রহমান, সহসভাপ‌তি মোঃ সাইফুল ইসলাম, গোপ‌ী কিষণ মুন্ধড়া, খুলনা প্রেসক্লা‌বের সভাপ‌তি এস এম হা‌বিব, চেম্বা‌রের সদস্যবৃন্দ, মেলা ব্যবস্থাপনা কর্তৃপ‌ক্ষ চা‌মে‌লী ট্রেডার্সের কর্মকর্তাবৃন্দ, বি‌ভিন্ন ব্যবসায়ী স‌মিতির নেতৃবৃন্দসহ ইলেক্ট্র‌নিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবা‌দিকগণ।

khulna 16 mela

মেলা অা‌য়োজক ক‌ি‌মি‌টি সূত্র জানায়, এবা‌রের মেলায় ছোট-বড় মিলিয়ে ২০০টি স্টল ও ১৬টি প্যাভিলিয়ন থাক‌ছে। মেলায় চীন, পাকিস্তান, মালয়েশিয়া, থাইল্যান্ডসহ থাক‌ছে ছয়‌টি দেশের স্টল। মেলার প্রবেশ মূল্য রাখা হয়েছে ১৫ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাক‌বে। এদিকে মেলার নিরাপত্তা ব্যবস্থাকে এবার সর্বোচ্চ গুরুত্ব দেয়া হ‌চ্ছে। মেলার ভেতরে এবং বাইরে স্থাপন করা হ‌য়ে‌ছে সিসি ক্যামেরা। মেলা প্রাঙ্গণের চারিদিকে বসানো হ‌য়ে‌ছে চারটি নিরাপত্তা চৌকি। পুলিশ-ৱ্যাব ছাড়াও সাদা পোশাকে স্বেচ্ছাসেবকরা মেলার নিরাপত্তায় দায়িত্ব পালন কর‌ছেন।

এছাড়া মেলায় গাড়ি পার্কিংয়ের সু‌বিধা, ফ্রি ওয়াইফাই, মে‌ডি‌কেল ব্যবস্থায় প্র‌য়োজনীয় স্বাস্থ্য‌সেবা প্রদান, মেয়েদের হাত সাজানোর জন্য কয়েকটি স্থানে থাকছে মেহেদী উৎসবের ব্যবস্থা। মেলায় দর্শনার্থীদের আকৃষ্ট করতে সুদৃশ্য ডিজিটাল ফোয়ারা এবং শিশুদের জন্য রাখা হ‌য়ে‌ছে বিভিন্ন আইটেমের খেলনা। এবার মেলায় বিশেষ আকর্ষণের মধ্যে রয়েছে মাদার কেয়ার, পুরুষের পাশাপাশি নারীদের জন্য রাখা হ‌য়ে‌ছে নামা‌জের স্থান।

Save