দীর্ঘ ১৩ বছর পর যুব মহিলা লীগের সম্মেলন, উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

সময়ের কণ্ঠস্বর – দীর্ঘ ১৩ বছর পর ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের সম্মেলন হচ্ছে আজ। জানা গেছে, সম্মেলনে এবার নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

সারা দেশ থেকে নেতাকর্মীরা এসে রাজধানীর ফার্মগেটের খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে জড়ো হয়েছেন। বেলা ১১টায় দ্বিতীয় জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল বলেন, প্রায় ১ হাজার ৬০০ কাউন্সিলর সম্মেলনে যোগ দেবেন। সব জেলায় সম্মেলনের পোস্টার, ব্যানার, ফেস্টুন পাঠিয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, কেন্দ্রীয় কমিটির সভাপতি বা সাধারণ সম্পাদক পদে পরিবর্তন আসতে পারে। সেইসাথে ঢাকা মহানগরের দুই কমিটিতেও পরিবর্তন আসছে। এক্ষেত্রে উত্তরে সভাপতি হতে পারেন সাবিনা আক্তার তুহিন এবং দক্ষিণে সভাপতি হিসেবে আসমা জেরিন ঝুমুর। এছাড়া আরো কয়েকটি পদে নতুন নেতৃত্বের গুঞ্জন শোনা যাচ্ছে।

zubo-mohila-lig

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ছাড়া অন্যান্য পদে যারা পদপ্রত্যাশী তারা অনেকেই জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। সেগুলো আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে দেওয়া হয়েছে। এর বাইরেও কেউ সভাপতি বা সাধারণ সম্পাদক পদের জন্য আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জীবনবৃত্তান্ত জমা দিলেও দিতে পারেন, সেটা আমাদের জানা নেই।

প্রসঙ্গত, যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০০৪ সালের ৫ মার্চ। তখন নাজমা আক্তারকে সভাপতি ও অপু উকিলকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।