‘ময়নামতি নামে বিভাগ হলে আগামীতে সরকার পরিবর্তন হলে ফের কুমিল্লার নামেই বিভাগ করা হবে’

স্টাফ রিপোর্টার, সময়ের কণ্ঠস্বর : কুমিল্লা বিভাগ কুমিল্লার নামেই হতে হবে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, গায়ের জোরে কুমিল্লাকে বাদ দিয়ে ময়নামতি নামে বিভাগ করা হলে আগামীতে সরকার পরিবর্তন হলে ফের কুমিল্লার নামেই বিভাগ করা হবে।

তিনি বলেছেন , আমরা শুনতে পাই, বর্তমান প্রধানমন্ত্রী কুমিল্লার কোনো একজন ব্যক্তি বা কয়েকজন ব্যক্তির ওপর ক্ষুব্ধ। তাই তিনি কুমিল্লার নাম মুছে ফেলতে চান। এটা অত্যন্ত অন্যায়। এই অন্যায় যুক্তি কখনও টিকবে না।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদ’ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

Screenshot_48ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী-মন্ত্রীরা শপথ গ্রহণ করার সময় বলেছিলেন, রাগ, ক্ষোভ বা বিদ্বেষের বশবর্তী হয়ে কোনো কাজ করবেন না। সংবিধানে রয়েছে, প্রধানমন্ত্রী যেই হন, তিনি সব রকম ক্ষোভ, বিদ্বেষের ঊর্ধ্বে থেকে সিদ্ধান্ত নেবেন। সুতরাং কোনো ব্যক্তির ওপর ক্ষোভের বশবর্তী হয়ে প্রধানমন্ত্রী যদি কুমিল্লার নাম মুছে দিয়ে ময়নামতির নামে বিভাগ করেন তাহলে শপথ ভঙ্গ করবেন। একজন প্রধানমন্ত্রী হিসেবে তিনি শপথ ভঙ্গের দায়ে অভিযুক্ত হবেন।

কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক হুমায়ুন কবির ব্যাপারির সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ড. মারুফ হোসেন, মনজুর হোসেন ঈষা প্রমুখ।