গাধা দিয়ে গাড়ি টেনে প্রতিবাদ..!

news_picture_44421_g1


আন্তর্জাতিক ডেস্কঃ

গাড়ির স্টিয়ারিংয়ে বসে আছেন এক ব্যক্তি। রীতিমতো ক্ষুব্ধ গলায় তিনি জানান, ২৫ লাখ টাকায় ২০১৫ সালে স্কোডা সংস্থার অক্টিভা নামে এই সেডান গাড়িটি তিনি কিনেছিলেন। কিন্তু গাড়ি নিতে না নিতেই নানা সমস্যায় পড়েন তিনি। মাঝেমধ্যেই গাড়ি স্টার্ট নিতে চায় না বলে তার অভিযোগ। গাড়ির অডিও সিস্টেম কাজ করে না।

স্কোডা ইন্ডিয়া নাকি জানিয়েছে, জার্মানি থেকে সিডি এলে অডিও সিস্টেমের মেরামতি হবে। ব্রেক শ্যু কাজ করে না বলেও অভিযোগ গাড়ির মালিকের। একদিন বাইরে বেরিয়েছিলেন। মাঝরাস্তায় ব্যাটারি কাজ করা বন্ধ করে দেয়। পরে গাড়ি সংস্থা নাকি জানায়, বড় ব্যাটারির জায়গায় ছোট ব্যাটিরি ছিল বলেই এই বিপত্তি। সম্প্রতি গাড়ির সাসপেনশন তিন জায়গা থেকে খুলে যায়।

গত দেড় বছর ধরে স্কোডা সংস্থার সঙ্গে নানাভাবে যোগাযোগ করেও কোনও লাভ হয়নি। গাড়ির মালিকের দাবি, স্কোডা জানিয়ে দেয় যে সমস্যা গাড়িতে হয়েছে তা ওয়ারেন্টি পিরিয়ডের মধ্যে নেই। এর পরেই গাড়ির মালিক ভারতের লুধিয়ানার রাস্তায় দুটি গাধাকে দিয়ে গাড়িটিকে টানান।

এমন অভিনব প্রতিবাদ দেখতে লুধিয়ানার রাস্তায় ভিড় জমে যায়। গাড়ির মালিক জানান, স্কোডা ইন্ডিয়ার ফেসবুক পেজ থেকে জার্মানিতে সংস্থার মূল দফতরেও চিঠি লিখেছেন। কিন্তু এতেও কোনও কাজ হয়নি।

স্কোডা ইন্ডিয়ার দাবি, ওই গাড়ির মালিক বাইরে কোনও জায়গা থেকে গাড়িটি ঠিক করার চেষ্টা করেছিলেন। এটা স্কোডার মেকানিকরা দেখতে পান। এটা স্কোডার ওয়ারেন্টির শর্তকে লঙ্ঘন করেছে বলে তাদের দাবি।

যদিও স্কোডার আনা অভিযোগ মানতে চাননি গাড়ির মালিক। তার দাবি, গাড়ি কেনার সময় তিনি দুটো গাধা কিনতে ভুলে গিয়েছিলেন। বছর দুয়েক আগে টয়োটা ল্যান্ড ক্রুজারের এক মালিকও এভাবে প্রতিবাদ করেছিলেন।