আমরা দানবের সমাজ চাই না, আমরা মানব সমাজ চাই – মন্ত্রী আসাদুজ্জামান নূর

মোঃ রুবেল ইসলাম, মুন্সীগঞ্জ প্রতিনিধি: আমরা দানবের সমাজ চাই না, আমরা মানব সমাজ চাই। আগে মনে করা হতো, মাদ্রাসা ছাত্ররা জঙ্গি সংগঠনের সাথে জড়িত থাকত কিন্তু ইংলিশ মিডিয়ামের ৫ জন ছাত্র গুলশান হামলায় জড়িত থেকে ২০ জনকে হত্যা করে।

montri

এরা মানুষ নয়, এরা মুসলমান নয়, এরা কোন ধর্মের নয়, এরা দানব। আর আমরা দানবের সমাজে চাই না, আমরা মানব সমাজ চাই। শ্রীনগর পাইলট স্কুল এন্ড কলেজের সূবর্ণ জয়ন্তীতে সাংস্কৃ্তি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। অভিভাবকদের উচিত বাংলা ভাষাকে বেশি প্রাধান্য দিয়ে সন্তানদের এগিয়ে নিয়ে যাওয়া। এক্ষেত্রে শিক্ষকদের সাথে অভিভাবকদের মিল বন্ধন দৃঢ় করতে হবে। নোট বইয়ের নিচে চাপা পড়ে ব্যহত শিক্ষার মূল উদ্দেশ্য। স্কুল, হোম ওয়ার্ক, টেলিভিশনের মাধ্যমেই সীমাবদ্ধ শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থা।

এ সময় অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের মহা-পরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ শফিকুল ইসলাম লষ্করের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, মুন্সীগঞ্জ ১ আসনের মাননীয় সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ, সম্মানিত অতিথি হিসাবে ছিলেন, পাবলিক সার্ভিস কমিশন সচিবালয়ের সচিব বেগম আকতারী মমতাজ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আসাদুল ইসলাম, শ্রীনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন, প্রাক্তন ছাত্র ও ইসলামী ব্যাংকের পরিচালক জয়নাল আবেদীন, প্রাক্তন ছাত্র মহিউদ্দিন খান মোহন প্রমূখ।

দিন ব্যাপী এই অনুষ্ঠানে প্রথম পর্বে সকাল ১১টার দিকে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা ছেড়ে শুরু হয়। দ্বিতীয় পর্বে বিকালে র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রাক্তন ছাত্রদের এই মিলন মেলায় আনন্দ মুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।