জবি ছাত্রলীগের প্রথম সম্মেলন ৩০ মার্চ

মোঃ আশিক, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের অপেক্ষার দিন শেষ। আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম সম্মেলন। ২০০৫ইং সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার পর এটিই হল বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা’র প্রথম সম্মেলন।

jobi

কেন্দ্রীয় ছাত্রলীগ সূত্রে জানা যায়, প্রায় সাড়ে ৪ বছর পর হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের নতুন কমিটি। বর্তমান কমিটির বেশিরভাগ নেতারই ছাত্রত্ব শেষ এবং অনেকে বিবাহিত ও চাকুরিজীবী। ইতোমধ্যেই এ নিয়ে বেশ কয়েক দফা বৈঠক শেষে সিদ্ধান্ত নেওয়া হয় সম্মেলনের মাধ্যমে জবি ছাত্রলীগের নতুন কমিটি গঠন করার।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সর্বশেষ কমিটি দেওয়া হয়, ২০১২ইং সালের ৩ অক্টোবর। এতে নেতৃত্বে আসেন সভাপতি এফ এম শরিফুল ইসলাম এবং সাধারন সম্পাদক এস. এম. সিরাজুল ইসলাম। জবি ছাত্রলীগের নির্ভরযোগ্য সূত্র জানায়, জবি ছাত্রলীগের নতুন কমিটি দেওয়া হচ্ছে – এ সংবাদ প্রকাশ হওয়ায় পর থেকেই আশাবাদী হয়ে উঠছেন দীর্ঘদিনের পরীক্ষিত ত্যাগী নেতাকর্মীরা।

নতুন কমিটিতে স্থান পেতে তারা ছাত্রলীগ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় বিভিন্ন পর্যায়ের নেতাদের কাছে তদবিরও শুরু করেছেন। সভাপতি ও সাধারন সম্পাদক পদের জন্য বিভিন্নভাবে লভিং-তদবির করছেন ছাত্রনেতারা। জানা যায়, তারা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের মন পেতে বিভিন্নভাবে লবিং করে যাচ্ছেন।

এর পূর্বে এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ সংবাদ মাধ্যম কে জানান, জবি ছাত্রলীগের কমিটি নবায়ন করা হচ্ছে। লবিং-তদবির করে কোন লাভ হবে না। যারা নিয়মিত ছাত্র এবং যাদের বিরুদ্ধে কোন অভিযোগ নেই তারাই নেতৃত্বে আসবে। যাদের ছাত্রত্ব নিয়ে ঝামেলা, চাঁদাবাজী, মাদকসহ অন্য কোন অপরাধে পাশ্ববর্তী থানায় মামলা বা সাধারন ডায়েরী আছে তাদেরকে নতুন কমিটিতে স্থান দেয়া হবেনা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, জবিতে ক্লিন ইমেজের নেতারাই নেতৃত্বে আসবে, যাদের বয়স ২৯ বছরের কম এবং যারা নিয়মিত ছাত্র তারাই নেতৃত্ব আসবে।

নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য এগিয়ে আছেন সাইফুল্লাহ ইবনে সুমন, মিজানুর রহমান, সাইদুর রহমান জুয়েল, শাখাওয়াত হোসেন প্রিন্স, হারুনুর রশিদ, তরিকুল ইসলাম, শামীম রেজা, তানভীর রহমান, সুরঞ্জন ঘোষ, জহির রায়হান আগুন, মোঃ মাহবুবুল আলম খান রবিন।