লঘুচাপের প্রভাবে পটুয়াখালীর উপকূলীয় এলাকা জুড়ে বৃষ্টিপাত

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের প্রভাবে পটুয়াখালীর বিস্তীর্ন উপকূলীয় এলাকা জুড়ে থেমে থেমে মাঝারি ও হালকা বৃষ্টিপাত হচ্ছে। বাতাস চাপের কারনে সমুদ্র মাঝারী উত্তাল রয়েছে। পায়রা সমুদ্র এলাকায় তিন নম্বর স্থানীয় সতর্ক দেখানো হয়েছে।

bisti-pat

কলাপাড়া অবহাওয়া অফিস সূত্র জানায়, আজ শনিবার সকাল দশটা পর্যন্ত চব্বিশ ঘন্টায় বৃষ্টিপাত রেকর্ড করেছে ৩৩ মি.মি.। বেলা তিনটা পর্যন্ত এর পরিমান ছিল ৪ মি.মি.। মেঘলা আকাশ আর থেমে থেমে বৃষ্টিপাতের কারনে জন-জীবন অনেকটাই স্থবির হয়ে পড়েছে।

গভীর সমুদ্রে মাছ শিকারে যাওয়া অনেক জেলে পরিবারের সদস্যরা এখনো ফিরে অসেনি। ফলে এসব পরিবারের সদস্যরা রয়েছেন উৎকন্ঠায়। আলীপুর-মহিপুর মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, সাগর উত্তাল থাকায় অনেক মাছ ধরা ট্রলার সাগরে না গিয়ে নিরাপদে বন্দরে অবস্থান করছে। তবে মৎস্য বন্দর থেকে যেসব ট্রলার গভীর সাগরে গিয়েছে তারা এখনো ফিরে আসেনি।

এদিকে কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে আসা কয়েক হাজার পর্যটক হঠাৎ করে এ দুযোগপূর্ন আবহাওয়ায় পড়েছেন ভ্রমন বিড়াম্বনায়। দুর্যোগপূর্ন আবহাওয়ার পাশাপাশি আবাসিক হোটেলে কক্ষ না পেয়ে অনেক পর্যটক পড়েছেন চরম ভোগান্তিতে।

রাজশাহী থেকে আসা পর্যটক পরিবারের শামিম হোসেন বলেন, সুম্দর আবহাওয়া দেখে ভ্রমনে বের হলেও বৃষ্টির কারনে অনেকটাই গৃহবন্দী হয়ে পড়েছেন। ফলে তাদের মুল আনন্দই ফিকে হয়ে গেছে।