গণতান্ত্রিক অধিকার যদি আদায়ে সংগ্রামের কোনো বিকল্প নেই :মির্জা ফখরুল

কামরুল হাসান, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতান্ত্রিক অধিকার যদি আদায় করতে চান তাহলে সংগ্রামের কোনো বিকল্প নেই। সেজন্য সংগঠন ও রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, অতীতে এরশাদ ও আইয়ুব খানের বিরুদ্ধে আন্দোলন করে তাদের সরিয়েছি, স্বাধীনতা অর্জন করেছি। ঠিক তেমনি আন্দোলন ও সংগ্রামের মধ্য দিয়ে এই স্বৈরাচারী সরকারকে বিদায় করতে হবে।

শনিবার দুপুরে ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী সমির উদ্দিন কলেজ মাঠে উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির। সীমান্তে মানুষকে পাখির মতো গুলি করে মারা হলে তার কোনো বিচার নেই। এ নিয়ে বর্তমান সরকারের কোনো মাথাব্যথা নেই বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, আমরা মুক্ত স্বাধীন থাকতে চাই। নিজের ভাগ্য ও নিজের পায়ে দাঁড়াতে চাই। এ শপথ নিতে হবে। জাতীয় ঐক্য তৈরি করে আমাদের অধিকার আদায় করে নিতে হবে।

bnp thaurgaon

এছাড়া জোর করে যারা ক্ষমতায় বসে আছেন তাদের পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। আজ পর্যন্ত আওয়ামী লীগ সরকার কোনো চুক্তির কথা জনগণকে জানায়নি দাবি করে তিনি বলেন, এটা বাংলাদেশের সংবিধানে স্পষ্ট বলা আছে, কিন্তু তারা সেটা মানে না। এ সময় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর রহমান, বিএনপির নেতা ওবায়দুল্লাহ মাসুদ, সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী প্রমুখ।