২ কোটি নারীকে ১৮টি ট্রেডে বিনা খরচে প্রশিক্ষন দিচ্ছে সরকার : চুমকি

পলাশ মল্লিক, স্টাফ রিপোর্টার, গাজীপুর:

বর্তমানে দেশের পুরুষের পাশাপাশি নারীরাও সমান তালে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে । আর নারীদের অভিজ্ঞ করে গড়ে তোলার জন্য সরকারী বেসরকারী ভাবে কাজ করছে বিভিন্ন সংস্থা । তবে সরকারী ভাবে গুরুত্ব পূর্ন ভুমিকা পালন করতে চাচ্ছে বর্তমান সরকার । তারই ধারাবাহিকতায় ২ কোটি নারীকে ১৮ টি ট্রেডে প্রশিক্ষন দিচ্ছে সরকার ।

বিষয়টি নিশ্চিত করলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি । তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার সব সময় শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে। তাই দেশে এতো শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছে সরকার।

শনিবার দুপুরে গাজীপুরের কালীগঞ্জ নির্বাচনী এলাকা পূবাইলে হারেজ আলী উচ্চবিদ্যালয়ের চারতল বিশিষ্ট একাডেমি ভবন ভিত্তি প্রস্থর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, কোনো শিশু যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও আমাদের লক্ষ্য রাখতে হবে। তাহলে দেশ আরও বেশি এগিয়ে যাবে।

chumki

তিনি আরও বলেন, নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার জন্য মেয়েদের শিক্ষা অবৈতনিক করা হয়েছে এবং মেয়েদের জন্য উপবৃত্তির ব্যবস্থা করা হয়েছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রশিদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজউকের পরিচালক মো. আনিসুর রহমান মিঞা,কালীগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার (ভারপ্রাপ্ত) প্রণতি বিশ্বাস, আওয়ামী লীগ নেতা জাহিদ হাসান মামুন, আমজাদ হোসেন মোল্লা, কাউন্সিলর বজলুর রহমান বাছির, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. মাজেদুল ইসলাম সেলিম, মো. আমিনুল হক ও মাসুদুর রহমান প্রমুখ।