দুই সন্তানকে বাঁচিয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন মা

জাহিদুল ইসলাম আলিম, লালপুর প্রতিনিধি: ট্রেন দুর্ঘটনা থেকে ২ সন্তানকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন মা মর্জিনা বেগম (৩০)।

accident

শনিবার বিকেলে লালপুর উপজেলার আজিমনগর রেল স্টেশনের (গোপালপুর) অদুরে এ ঘটনা ঘটে। মর্জিনা বড় ময়না খন্দকার পাড়ার ভূট্টু মিয়ার স্ত্রী।

প্রত্যক্ষ দশীরা জানান, গোপালপুর বাজারে কেনাকাটা শেষে ২ সন্তান মাহফুজ (৮) ও মাহিকে (১০) নিয়ে বাড়ি ফির ছিলেন মর্জিনা বেগম। রেল লাইন দিয়ে হাঁটছিল ২ ছেলে আর পাশ দিয়ে হাঁটছিলেন মা। হঠাৎ রাজশাহী-ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেন এসে পড়ে। বেগতিক দেখে মর্জিনা নিজের জীবন তুচ্ছ করে এক লাফে রেললাইনে গিয়ে ২ ছেলেকে রেললাইন থেকে ঠেলে নামলেও ট্রেনের ধাক্কা খেয়ে ছিটকে পড়েন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে গোপালপুরের একটি ক্লিনিকে নিয়ে যায়। তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় ইউপি সদস্য হারুনর রশিদ জানান, শনিবার রাতেই রাজশাহী হাসপাতালে তার অস্ত্রপচার সম্পন্ন হয়েছে। মর্জিনার বাম পা ও বাম হাত ভেঙ্গে গেছে। মাথায় কেটে গিয়ে বেশ রক্তক্ষরণ হয়েছে। তার অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়।