এক নজরে দেখে নিন, আইপিএলে সবচেয়ে বেশি তারকা নির্ভর দলটির খেলোয়াড়দের!

স্পোর্টস আপডেট ডেস্ক – আগামী ৫ এপ্রিল পর্দা উঠবে দশম আইপিএলের। এরই মধ্যে প্রতিটিই ফ্রাঞ্চাইজিই তাদের নিজ নিজ দল গুছিয়ে নিয়েছে। দশম আইপিএলের নিলামে রেকর্ড দামে ১৪.৫ কোটি টাকা দিয়ে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে দলে নিল রাইজিং পুণে সুপারজায়ান্টস। আইপিএলের ইতিহাসে স্টোকসই সবচেয়ে দামী বিদেশি ক্রিকেটার। এর আগে এই রেকর্ড ছিল শেন ওয়াটসনের দখলে। তিনি ৯.৫ কোটি টাকা পেয়েছিলেন।

আইপিএল নিলামে দ্বিতীয় সর্বোচ্চ দর পেলেন টাইমাল মিলস। ইংল্যান্ডের এই ক্রিকেটারকে ১২ কোটি টাকায় কিনল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইংলিশ এই বোলারের ভিত্তি মূল্য ধরা হয়েছিল ৫০ লাখ রুপি। তার নাম উঠতেই ফ্রাঞ্চাইজিগুলোর আগ্রহ ছিল তুঙ্গে। শেষ পর্যন্ত লাখ ছাড়িয়ে তার কয়েক গুণ বেশি দামে বিক্রি হলেন মিলস।

এছাড়া পবন নেগিকে ১ কোটি রুপি দিয়ে দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। নতুন হিসাবে দলে আরও যোগ করা হয়েছে আনিকেত চৌধুরী (২ কোটি), প্রভীন দুবে (১০ লক্ষ), বিলি স্টানলেকে* (৩০ লক্ষ) এর মত খেলোয়াড়দেরকে।

ipl-2018

আইপিএলে সবচেয়ে বেশি তারকা নির্ভর দল বেঙ্গালুরু। অধিনায়ক বিরাট কোহলি। টি-২০ ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, শেন ওয়াটসন রয়েছেন এই দলে। এছাড়া অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড, ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রি রয়েছেন এই দলে।

এক নজরে দেখে নিন, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পূর্ণাঙ্গ দল-

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু:

বিরাট কোহলি (অধিনায়ক), শ্রীনাথ অরবিন্দ, স্যামুয়েল বদ্রি*, স্টুয়ার্ট বিনি, জুভেন্দার চাওয়াল, এবি ডি ভিলিয়ার্স*, ক্রিস গেইল*, ট্রাভিস হেড*, ইকবাল আবদুল্লাহ, কেদার যাদব, সরফরাজ খান, মান্দিপ সিং, অ্যাডাম মিলনে*, হারশাল প্যাটেল, লোকেশ রাহুল, পবন নেগি, টাইমাল মিলস*, আনিকেত চৌধুরী, প্রভীন দুবে, বিলি স্টানলেকে* শচীন বেবী, শেন ওয়াটসন* ও তাব্রাইস শামসী*।