জামালপুরে জেলেদের বাড়ি-ঘরে হামলা ভাঙচুর অগ্নিসংযোগ

Jamalpur


আবদুল লতিফ লায়ন,জামালপুর প্রতিনিধিঃ

জামালপুর সদর উপজেলার শরিফপুর এলাকার ব্যাপারীপাড়া গ্রামে শনিবার রাতে জেলে সম্প্রদায়ের বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠানে পূর্ববিরোধের জের ধরে হামলা চালিয়েছে প্রতিবেশী মির্জাপুর গ্রামবাসী।

স্থানীয় সুত্রে জানাগেছে, ক্যারামবোর্ড খেলাকে কেন্দ্র করে ৮ মার্চ রাতে ব্যাপারীপাড়া ও মির্জাপুর গ্রামবাসীর মাঝে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে শরিফপুর এলাকার মির্জাপুর গ্রামবাসীর ২২টি দোকান ভাংচুর ও অন্তত ১০ জন আহত হয়। এ ঘটনার পর শনিবার রাতে মির্জাপুর এলাকার একদল সন্ত্রাসী ব্যাপারীপাড়া গ্রামে জেলে সম্প্রদায়ের দোকানপাট ও বসতবাড়ীতে হামলা চালায়। হামলাকারীরা কুপিয়ে ১০টি দোকান ও বসতবাড়ী ভাংচুর করে এবং একটি দোকান আগুন দিয়ে পুড়ে দিয়েছে। খবর পেয়ে সদর থানার পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন ।

এ ঘটনার পর জেলে সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত শতাধিক নারী-পুরুষ রাতেই জামালপুর সদর থানায় উপস্থিত হয়ে বিচার দাবি করেন। এ সময় থানার ওসি সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে জেলে পরিবারের লোকজন বাড়িতে ফিরে যান।

জামালপুর সদর থানার ওসি নাসিমুল ইসলাম জানান, দুই গ্রামের লোকজনের মাঝে বিরোধ চলছে। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।