গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রংপুরে মিছিল-সমাবেশ

17238074_428201474190929_1975944503_n


শাহরিয়ার মিম,রংপুর:

গ্যাসের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ রংপুর জেলা শাখার উদ্যোগে ১২ মার্চ ২০১৭, রবিবারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। দুপুর ১২টায় স্থানীয় প্রেসক্লাব থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডিসি অফিসের প্রধান ফটকের সামনে মানববন্ধন-সমাবেশে মিলিত হয়।

সিপিবি’র কেন্দ্রীয় উপদেষ্টা, বীর মুক্তিযোদ্ধা, কমরেড শাহাদত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদের জেলা সমন্বয়ক কমরেড আব্দুল কুদ্দুস, সিপিবি’র জেলা সাধারণ সম্পাদক কমরেড শাহীন রহমান, আলতাফ হোসেন, বাসদ-নেতা প্রভাষক অমল সরকার, ক্ষেতমজুর-নেতা রফিকুল ইসলাম, ছাত্র ফ্রন্টের আশিকুল ইসলাম তুহিন প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, আইন ভঙ্গ করে দেশি-বিদেশি সিলিন্ডার-গ্যাস-ব্যবসায়ীদের ব্যবসা ও মুনাফা নিশ্চিত করতে জনগণের পকেট কাটার উদ্দেশ্যে অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়ানোর গণবিরোধী সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সরকারের ভুল নীতি ও দুর্নীতির বোঝা জনগণের ওপর অন্যায়ভাবে চাপিয়ে দেওয়া হচ্ছে। সমাবেশ থেকে নেতৃবৃন্দ অবিলম্বে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং বিদ্যুৎ-জ্বালানির মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধের দাবি জানান। সেই সাথে নেতৃবৃন্দ গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য রংপুরবাসীর প্রতি আহ্বান জানান।