সরকার দুস্থ্য, হতদরিদ্র মানুষ‌দের বিভিন্ন আর্থিক সহায়তা প্রদান করে যা‌চ্ছে -মৎস্য প্রতিমন্ত্রী

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, সরকার দুস্থ্য ও হতদরিদ্র মানুষদের বিভিন্ন আর্থিক সহায়তা প্রদান করে যাচ্ছে। সম্পদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও দেশের দরিদ্র মানুষকে স্বাবলম্বী করতে বিভিন্ন  মন্ত্রণালয় থেকে ঋণ প্রদান করে যাচ্ছে। র‌বিবার (১২ মার্চ) বিকেলে খুলনার ফুলতলা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত দুস্থ্যদের মাঝে ভিজিডি কার্ড, মাতৃত্বকালীন উপকারভোগীদের মাঝে ভাতার কার্ড ও খাদ্যশস্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তি‌নি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুস্থ্য ও অসহায় মানুষের কল্যাণে কাজ করে যচ্ছে। আওয়ামী লীগ সরকার অসহায় ও দুস্থ্য‌দের ভাতা চালু করেন। প্রতিবন্ধী ভাতা, বয়ষ্ক, বিধবাভাতা, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি কার্ড এবং ভিজিএফ কার্ড বর্তমান সরকারের অন্যতম পদক্ষেপ। তিনি বলেন, ২০০৯ সালে বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের সময় ৪৭ শতাংশ মানুষ ছিলো দারিদ্রসীমার নিচে। বর্তমানে তা ২২ শতাংশে চলে এসেছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে এবং বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে।
fishফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশরুবা ফেরদৌসের সভাপতিত্বে অনু‌ষ্ঠিত দুস্থ্য ও অসহায়‌দের মা‌ঝে ভি‌জি‌ডি কার্ড ও খাদ্যশস্য বিতরণ অনুষ্ঠানে অন্যা‌ন্য’র ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার শাহবুদ্দিন জিপ্পি, দামোদর ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ শিপলু, আটরা গিলাতলা ইউপি চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান শেখ আবুল বাশার মোল্লা, জামিরা ইউপি চেয়ারম্যান মাওলানা সাইফুল হাসানসহ ভি‌জি‌ডি কার্ড ও খাদ্যশস্য গ্রহ‌নের সু‌বিধা‌ভোগী হতদ‌রিদ্র ও অসহায় প‌রিবা‌রের সদস্যরা।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ২ হাজার ৩ শত ৫ জন ভিজিডি কার্ডধারী এবং ৩ শত ২০ জনের মাঝে মাতৃত্বকালীন ভাতার কার্ড বিতরণ করেন।