যৌতুকের মামলায় অতিরিক্ত ডিআইজি সাখাওয়াতের জামিন

সময়ের কণ্ঠস্বর – স্ত্রীর করা যৌতুকের মামলায় চট্টগ্রাম রেঞ্জের পুলিশের অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই আত্মসমর্পণকারী এই আসামির শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।

আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরুর মাধ্যমে পুলিশের এই কর্মকর্তা আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক ৫ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

২০১৬ সালের ১৫ ডিসেম্বর শাখাওয়াত হোসেনের স্ত্রী ফারজানা শারমীন হোসেন যৌতুক আইনের ৪ ধারায় এই মামলাটি দায়ের করেন। মামলায় ৬০ লাখ টাকা যৌতুক দাবির এ মামলায় ওইদিন আদালত মামলাটি আমলে নিয়ে সাখাওয়াতকে আদালতে হাজির হতে সমন জারি করেন।

dig-chitagong

মামলায় বলা হয়, বিয়ের পর থেকে ফারজানার সঙ্গে সাখাওয়াতের বনিবনা হচ্ছিল না। এ নিয়ে দুজনের মধ্যে ঝগড়া হয়। সাখাওয়াত প্রায়ই মদ্যপ অবস্থায় বাড়ি ফিরত এবং এর কারণ জিজ্ঞাসা করলে ফারজানাকে মারধর করেন। এরপরও সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে ফারজানা অত্যাচার সহ্য করেন। এ অবস্থার মধ্যেই ফারজানা জানতে পারেন, সাখাওয়াত পুলিশের উপপরিদর্শক (এসআই) সাফায়েত হোসেনের স্ত্রীর সঙ্গে পরকীয়ায় আসক্ত হয়ে পড়েছেন। বিষয়টি নিয়ে ফারজানার সঙ্গে ঝগড়া হয় সাখাওয়াতের। এ ছাড়া ফারজানার কাছে ফ্ল্যাট কিনতে ৬০ লাখ টাকা যৌতুক চান সাখাওয়াত। যৌতুকের টাকা না দিলে তাকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করবে বলে জানিয়ে দেয়।