‘সকল বিবেকবান মানুষদের দায়িত্ব প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানো ‘

স্টাফ রিপোর্টার, সময়ের কণ্ঠস্বর . প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গরিব ও প্রতিবন্ধী বান্ধব প্রধানমন্ত্রী মন্তব্য করে রেলমন্ত্রী বলেন, শেখ হাসিনা প্রতিবন্ধীদের শিক্ষা, কর্মসংস্থানসহ সার্বিক উন্নয়নের জন্য বিভিন্ন ধরনের প্রকল্প চালু করেছেন। এখনো বহু প্রকল্প প্রক্রিয়াধীন আছে।

আল্লাহ একমাত্র মানুষ জাতীকেই বিবেক দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন , মানুষের জন্ম ও মৃত্য আল্লাহর হাতে। আর এই জন্ম ও মৃত্যুর মধ্যবর্তী সময়ে পৃথিবীতে বাস করার জন্য আল্লাহ মানুষকে জ্ঞান ও বিবেক দিয়েছেন। তাই সকল বিবেকবান মানুষদের দায়িত্ব প্রতিবন্ধীদের পাশে দাড়ানো।

১২ মার্চ রবিবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে ডিজ্যাবেল ‍স্টুডেন্টস সোসাইটি অব চিটাগং ইউনিভার্সিটি (ডিআইএসএসসিইউ) আয়োজিত ‘প্রতিবন্ধী ব্যক্তিদের শিক্ষা, সাংস্কৃতিক অধিকার ও কর্মসংস্থান সৃস্টিতে অভিগ্যোতা নিশ্চিতকরন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আন্তর্জাতিকভাবে প্রতিবন্ধীদের সহায়তামূলক কর্মকান্ডের মাধ্যমে প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল সারা বিশ্বে বাংলাদেশের নাম উজ্বল করেছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

Screenshot_63

তিনি আরও যোগ করেন পুতুল সব সময় প্রতিবন্ধীদের উন্নয়ন নিয়ে চিন্তা করে উল্লেখ করে তিনি বলেন, বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য নাতনী ও দেশরত্ন শেখ হাসিনার কন্যা পুতুল শুধু দেশের নয়, সারা বিশ্বের প্রতিবন্ধীদের উন্নয়ন নিয়ে কাজ করছেন। তার এসব কর্মকান্ডের মাধ্যমে সারা বিশ্বে বাংলাদেশের নাম উঠে আসছে এবং প্রশংসিত হচ্ছে।

বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব দিদারুল আলমের সভাপতিত্বে সংসদ সদস্য তালুকদার মো: ইউনুস সহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রতিবন্ধী শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলো।