বহিষ্কৃত অস্ত্রধারী সেই দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ১৩ এপ্রিল

সময়ের কণ্ঠস্বর – গুলিস্তানে ফুটপাত থেকে হকার উচ্ছেদকালে অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়ার ঘটনায় করা মামলায় দুই ছাত্রলীগ নেতাসহ অপর আসামিদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৩ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকা মাহানগর হাকিম খুরশিদ আলম এ দিন ধার্য করেন। আদিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও তদন্ত কর্মকর্তা দাখিল না করায় পরবর্তী এ দিন ধার্য করেন আদালত।

দুই ছাত্রলীগ নেতা হলেন- ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান।

এর আগে শাহবাগ থানার পুলিশ এই প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলম প্রতিবেদন দাখিলের জন্য ৮ ফেব্রুয়ারি নতুন দিন ধার্য করেন।

arms-student-lig

মামলার সুষ্ঠু তদন্তের জন্য গত ৪ ডিসেম্বর সাতদিনের রিমান্ড শুনানির দিন আসামিরা আদালতে হাজির না হওয়ায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিচারক। এর আগে ১৭ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালত থেকে জামিন নেন এই দুই নেতা।

প্রসঙ্গত, গত ২৭ অক্টোবর গুলিস্থান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। এ সময় ছাত্রলীগের বহিষ্কৃত এ দুই নেতা অস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন।

এ ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে একটি হত্যাচেষ্টার মামলা করেন। মামলায় ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানসহ অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়।