কালিয়াকৈরে মৌচাক ইউপির তফসিল ঘোষণা

আলমগীর হোসেন, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ৪নং মৌচাক ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার কালিয়াকৈর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ আবুল কালাম এ তফসিল ঘোষণা করেন। আগামী ১৬ এপ্রিল ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

kaliakor

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মৌচাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য ও সাধারণ সদস্যদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২০ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২১ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ মার্চ, প্রতীক বরাদ্দ ২৯ মার্চ, নির্বাচন অনুষ্ঠিত হবে ১৬ এপ্রিল।

তিনি আরও বলেন, উক্ত নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ এবং আইন ও বিধি মোতাবেক সম্ভাব্য কোনো প্রার্থী বা প্রার্থীর পক্ষে কোনো ব্যক্তি প্রতীক বরাদ্দের পূর্বে কোনো প্রকার প্রচারণা করতে পারবে না।

যদি কোনো ব্যক্তি নির্বাচনে প্রতিদন্ধীতা করার লক্ষ্যে নববর্ষে ও ঈদের শুভেচ্ছা, ধর্মীয় অনুষ্ঠান বা অন্য কোনো উপলক্ষ্যে প্রচার-প্রচারণার আঙ্গিকে গেইট বা তোরণ, দেয়াল লিখন, বিলবোর্ড, ব্যানার ইত্যাদি ব্যবহার বা অন্যান্য কার্যক্রম গ্রহণ করে থাকে তাহলে তাদের নিজ উদ্যোগে অপাসরণের নির্দেশ দেয়া হয়েছে।