কালকিনিতে ভুয়া কবিরাজের অসামাজিক কর্মকান্ড বন্ধের দাবিতে এলাকাবাসির বিক্ষোভ

এইচ এম মিলন, কালকিনি প্রতিনিধি: মাদারীপুরের কালকিনিতে কাদের হাওলাদার (৫০) নামের এক ভুয়া কবিরাজের অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসি।

bikhop

এদিকে কর্মকান্ড বন্ধের দাবিতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ কর্মকান্ডের ঘটনায় আজ সোমবার সকালে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে।

এলাকা ও লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার গোপালপুর এলাকার মেলকাই গ্রামের কাদের হাওলাদার দীর্ঘদিন ধরে বড় মাপের কবিরাজ পরিচয় দিয়ে ওই এলাকায় অসামাজিত কর্মকান্ড চালিয়ে আসছে। তিনি তার নিজ বাড়িতে রাতের আধারে কিছু বিধবা এবং স্বামী পরিত্যক্ত নারীদের জরো করে মাইক ও ঢোল বাজিয়ে বিকট শব্দ সৃষ্টি করে হৈ- হুল্লোর করছেন। এবং কি তিনি বিভিন্ন মানুষের অসুখ ভালো করে দেয়ার কথা বলে ঝাড় ফুক দিয়ে চিকিৎসার নামে অপচিকিৎসা করে আসছে।

এতে করে ওই এলাকার বিভিন্ন মসজিদের মুসল্লিদের নামাজে বিঘ্ন ঘটছে এবং স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের পড়া- লেখায় ব্যাঘাত ঘটছে বলে অভিযোগ উঠেছে। কাদের হাওলাদারের এ সকল অসামাজিক কর্মকান্ড বন্ধের দাবিতে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি দপ্তরে স্মারকলিপি প্রদান করেছেন এলাকার সচেতন মহল।

রবিবার রাতে অনুষ্ঠিত্বব্য সমাবেশে বক্তব্য রাখেন মেলকাই জামে মসজিদ কমিটির সাধারন সম্পাদক সিরাজ সরদার, মোঃ আবুল কাশেম হাওলাদার, ইউপি সদস্য রুহুল আমিন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মতিউর রহমান বাদল, গোপালপুর আ’লীগের সাধারন সম্পাদক মোঃ দেলোয়ার সরদার ও মসজিদ ঈমাম রুহুল আমিন।

শিক্ষার্থীদের অভিভাবক মোকশেদ হাওলাদার, রবিউল ইসলাম ও কালাম মাতুব্বর ক্ষোভের সঙ্গে বলেন, আমাদের এলাকায় রাতের আধারে ভুয়া কবিরাজ কাদের হাওলাদার বিভিন্ন নারীদের নিয়ে গান-বাজনা করার কারনে আমাদের ছেলে-মেয়েরা পড়ালেখা করতে পারছেনা। আমরা কাদের হাওলাদারে ফালতু কর্মকান্ড বন্ধের দাবি জানাই।

অভিযুক্ত কবিরাজ কাদের হাওলাদার বলেন, আমি এ বিষয় ধর্মমন্ত্রনালয় থেকে অনুমতি আনতে পারলে গান-বাজনা করবো। তা না হলে করবোনা।

এ ব্যাপারে ডাসার থানার ওসি এমদাদুল হক সময়ের কণ্ঠস্বরকে বলেন, উক্ত বিষয় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।