১০০তম টেস্ট উপলক্ষে যেসব আয়োজন হাতে নিয়েছে বিসিবি

স্পোর্টস আপডেট ডেস্ক – গুটি গুটি পায়ে চলার পর ১০০তম টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। বুধবার ঐতিহাসিক এই মাইলফলকে পা রাখবে টাইগাররা। দারুণ কিছু করেই এ টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ। তবে তার আগে এ টেস্ট স্মরণীয় করে রাখতে বিশেষ উপহার পাচ্ছেন মুশফিকরা। দলের খেলোয়াড়দের দেওয়া হবে ১০০তম টেস্ট লেখা নীল রঙের বিশেষ ব্লেজার।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, ‘শততম টেস্ট উপলক্ষে বাংলাদেশ দলের ১৬ খেলোয়াড়কে দেওয়া হচ্ছে বিশেষ ব্লেজার। এর রঙ হবে নীল। সেখানে লেখা থাকবে ১০০তম টেস্ট। কলম্বোর একটি অভিজাত টেইলার্সে এর অর্ডার দেওয়া হয়েছে। যেহেতু দলের খেলোয়াড় সবাই এখানে, তাই তাদের মাপ অনুযায়ী এখানেই অর্ডার দেওয়া হয়েছে।’

শততম টেস্ট উপলক্ষে মঙ্গলবার দুপুর ২টায় এয়ার লঙ্কার ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশ্যে উঠবেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তার সঙ্গে থাকছেন মাহবুব আনাম, জালাল ইউনুস, লোকমান হোসেন, আই এইচ মল্লিক, আকরাম খান ও হানিফ ভূঁইয়াসহ আরও শীর্ষ কর্তারা। শ্রীলঙ্কান সময় বিকাল ৫টায় পৌঁছানোর কথা তাদের।

bd-test-100

কলম্বো পৌঁছে বাংলাদেশ দলকে অফিশিয়াল নৈশভোজে আপ্যায়ন করবেন বিসিবি। তবে সেটি মঙ্গলবার না তার পরদিন নিশ্চিত হওয়া যায়নি। এছাড়াও খেলোয়াড়দের হাতে ব্লেজার তুলে দেবেন বিসিবি প্রধান।

এদিকে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা আগেই জানিয়ে দিয়েছেন, বাংলাদেশের শততম টেস্টকে স্মরণীয় করে রাখতে তারাও সচেষ্ট। তারাও বাংলাদেশের ১০০ নম্বর টেস্ট খেলাটাকে বড় করে দেখছেন।

এটা এক বড় উৎসব ও অর্জনের প্রতীক হিসেবে বাংলাদেশের ক্রিকেটারদের সবাইকে বিশেষ পদক প্রদানের সিদ্ধান্ত হয়েছে এবং টিম বাংলাদেশকে নৈশভোজে আপ্যায়ন করার পরিকল্পনাও চূড়ান্ত।