বোর্ড নাকি জানেই না মাহমুদউল্লাহ দেশে ফিরে আসছেন!

স্পোর্টস আপডেট ডেস্ক –

আজ সকালে শ্রীলঙ্কা থেকে খবর আসে। মাহমুদউল্লাহ বুধবার শুরু হতে যাওয়া দেশের ঐতিহাসিক শততম টেস্টে একাদশে থাকছেন না। তিনি সিনিয়র খেলোয়াড়, কেমন দেখায় এমন সময় সাইড বেঞ্চে বসে থাকলে, এমন যদি কিন্তুর চাপে মাহমুদউল্লাহর দেশে ফেরার খবরটি এলো। কলম্বোতে বাংলাদেশের টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বললেন, পরের টেস্টে খেলা হচ্ছে না মাহমুদউল্লাহর অফ ফর্মের জন্য। বসে থাকার চেয়ে দেশে ফেরাই ভালো। মঙ্গলবার ফিরছেন।

সেই সাথে ডালপালা মেলে গুজবের। ওয়ানডে ও টি-টুয়েন্টি দলেও নাকি জায়গা হচ্ছে না! ২৫ মার্চ প্রথম ওয়ানডে। সিরিজে তিন ম্যাচ। এরপর ২ টি-টুয়েন্টি। কিন্তু সোমবার দুপুরেই ঢাকায় বোর্ড সভাপতি নাজমুল হাসান চমকে দিলেন সবাইকে। বোর্ড নাকি জানেই না মাহমুদউল্লাহ ফিরে আসছেন! তবে শততম টেস্টে যে তার খেলা হচ্ছে না তা বোর্ডের শীর্ষ ব্যক্তি নিশ্চিত করেছেন।

মাহমুদউল্লাহ যখন ওয়ানডে দলে থাকতে পারেন তাহলে কেন তাকে এভাবে মঙ্গলবার দেশে পাঠিয়ে দেওয়া হচ্ছে শ্রীলঙ্কা থেকে? এই প্রশ্নের জবাবের আগে অনেক কথাই বলেছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। এরপর এমন প্রশ্নে তার জবাব, ‘ওয়ানডে দলে মাহমুদউল্লাহর না থাকার কোনও কারণ নেই। তার দেশে ফেরার খবর সম্পর্কে বোর্ড কিছু জানে না। দেশে ফেরার সিদ্ধান্তটা তার ব্যক্তিগত।’

mahamudullah

২০১৫ বিশ্বকাপে দুটি সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ। ৩১ বছরের অভিজ্ঞ ব্যাটসম্যান সীমিত ওভারের ক্রিকেটে পারফর্ম করে যাচ্ছেন। গেলো বিপিএলের সেরা খেলোয়াড়ই হয়েছিলেন। হালে পিএসএলেও ভালো খেলেছেন। কিন্তু টেস্টে রান পাচ্ছেন না। ভারতের বিপক্ষে এক ফিফটি ছাড়া গত ৬ ম্যাচে বলার মতো স্কোর নেই মাহমুদউল্লাহর। তাই ২০১৫ সালে ইনজুরির কারণে দলে জায়গা হারানো ব্যাটসম্যান এবার আবার জায়গা হারালেন ফর্মের কারণেই।