হাঁটতে শুরু করেছে বিশ্বের সবচেয়ে বেশি ওজনের নারী ইমান

চিত্র বিচিত্র ডেস্ক, সময়ের কণ্ঠস্বর:

“ইজিপ্টের ৩৬ বছর বয়সী মহিলা ইমান আহ্মেদ গুটি গুটি পায়ে হাঁটতে শুরু করেছেন আবার। বর্তমান সময়ে তিনি বিশ্বের সবচেয়ে বেশি ওজনের নারী। মাঝে তার হাঁটতে চলতে এত অসুবিধা হয়েছিল যে, ওজন কমানোর জন্য তার অপারেশন করতে হয়েছে।

ইমানের শরীরে বারিয়াট্রিক অস্ত্রোপচার সফল হয়েছে বলে চিকিৎসকেরা জানান। সম্প্রতি জানা যায়, ওজন কমার খুশিতে তিনি অ্যারাবিক একটি গানে হালকা নেচেছেনও।

কিছুদিন আগে তিনি হালকা নাড়াচাড়া করতে পারছিলেন না। অবস্থা শুধু খারাপের দিকে যাচ্ছিল। ডাক্তারদের যত ধন্যবাদ দেয়া যাক এজন্য কম হবে। কারণ তার ১২০ কেজি ওজন কমিয়ে দিয়ে ডাক্তারেরা, কিছু সফল অস্ত্রোপচারের মাধ্যমে।

eman-fat

ওজন কমানোর অস্ত্রোপচার করার জন্য সার্জন মুফাজ্জল লাখদাওয়ালা আগে থেকে অনেক সুপরিচিত। তিনি সাইফি হাসপাতাল ইনস্টিটিউটের অস্ত্রোপচার বিজ্ঞান ও গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত।

ডাক্তাররা আশা করছেন, আগামী ৬-৭ মাসের মাঝে ইমানের শরীর থেকে আরও ২০০ কেজি ওজন কমানো হবে। এতে তার চলাচলে আর কোন বাঁধা থাকবে না। ইমান কয়েক সপ্তাহের মধ্যে তার পুরোনো শহরে ফিরে আসবেন এবং তার ওজন কমানোর অগ্রগতি ডাক্তার দলের দ্বারা অনুসরণ করা হবে।