ফখরুলসহ ২৫ জনের অভিযোগ গঠন ১২ জুলাই

সময়ের কণ্ঠস্বর- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৫ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার একটি মামলায় চার্জগঠনের শুনানি পিছিয়ে ১২ জুলাই ধার্য করেছে আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম এসএম মাসুদ জামান আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এই তারিখ ধার্য করেন।

1474381863_39আদালতে এ মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল আজ। কিন্তু মির্জা ফখরুল ইসলামের আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক নতুন করে দিন ধার্য করেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ১২ ডিসেম্বর মির্জা ফখরুল এক বক্তব্যে কাউকে গাড়ি নিয়ে রাস্তায় বের না হওয়ার হুমকি দেন। তাঁর হুমকির পরিপ্রেক্ষিতে ওই দিন কলাবাগান থানাধীন পদ্মা জেনারেল হাসপাতালের সামনে সোনারগাঁও রোডে ৩০ থেকে ৪০ জন বিএনপি ও জামায়াতের কর্মী পুলিশের কর্তব্যকাজে বাধা ও ইটপাটকেল নিক্ষেপ করে পথযাত্রীকে আহত করেন। ঘটনার দিন কলাবাগান থানার উপপরিদর্শক (এসআই) মো. মাসুদ সিকদার বাদী হয়ে মামলা করেন।

পরবর্তী সময়ে ২০১৪ সালের ২০ অক্টোবর মির্জা ফখরুলসহ ২৫ জনের বিরুদ্ধে কলাবাগান থানার এসআই আসাদুজ্জামান ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন