বাকৃবিতে বর্ণাঢ্য আয়োজনে এনিমেল হাজবেন্ড্রি ডে পালিত

নাজিব মুবিন, বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে এনিমেল হাজবেন্ড্রি দিবস। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১১টায় পশু পালন অনুষদের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের স্বতস্ফুর্ত অংশ গ্রহণে একটি র‌্যালি বের হয়। র‌্যালির উদ্বোধন করেন মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিন করে।

b-unn

পরে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে অনুষদীয় ডিন অধ্যাপক ড. মোঃ আশরাফ আলীর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। প্রধান পৃষ্ঠপোষকতা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ জসিম উদ্দিন খান ও আমেরিকান ডেইরি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. হাসানুল এ. হাসান।

এ সময় নারায়ণ চন্দ্র চন্দ বলেন, নিরাপদ খাদ্য ও খাদ্য নিরাপত্তায় পশুবিদদের অবদান অনস্বীকার্য। দেশ চাল উৎপাদনে স্বয়ং সম্পূর্ণ হলেও দুধ, মাংস ও ডিম উৎপাদনে পিছিয়ে রয়েছে। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গ্রামীণ যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তাহলে দেশের সার্বিক উন্নয়ন সাধিত হবে।